সাতক্ষীরা রেঞ্জে বাঘের আক্রমণে নিহত জেলের মরদেহ উদ্ধার

প্রকাশ: ২১ ডিসেম্বর ২১ । ১৯:৪৯ | আপডেট: ২১ ডিসেম্বর ২১ । ১৯:৪৯

সাতক্ষীরা প্রতিনিধি

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে বাঘের আক্রমণে নিহত জেলে মুজিবর রহমানের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করেছে বন বিভাগ। 

সুন্দরবনের পায়রাতলী খাল থেকে মঙ্গলবার সকাল ১০টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয়। তার ডান পা বাঘে খাওয়া অবস্থায় তার মরদেহ উদ্ধার হয়। 

নিহত মুজিবর রহমান সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের পারশেমারী গ্রামের আক্কাস আলী গাজীর ছেলে।

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কৈখালী স্টেশন অফিসার হারুন-অর রশিদ জানান, বনবিভাগ, কোস্টগার্ড ও টাইগার টিমের সদস্যরা সকালে তার মরদেহের সন্ধানে পায়রাতলী এলাকায় অভিযান চালায়। একপর্যায়ে ওই এলাকার গহীন অরণ্যের মধ্যে তার মরদেহ পাওয়া যায়। তার মরদেহ বাড়িতে পাঠানো হয়েছে বলে আরো জানান এই বন কর্মকর্তা। 

এর আগে সোমবার বিকেল ৪টার দিকে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের পায়রাতলী এলাকায় বাঘের আক্রমণে মারা যান মুজিবর রহমান। তিনিসহ তার সঙ্গীরা সুন্দরবনের কৈখালী স্টেশন থেকে বৈধ পাশ নিয়ে কাঁকড়া ধরার জন্য সপ্তাহখানেক আগে সুন্দরবনে যান।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান জানান, অভিযোগ পাওয়ার পর উদ্ধারকারী দল ঘটনাস্থলে অভিযান শুরু করে। অভিযান শুরুর পূর্বে উদ্ধারকারী দল খোলা আকাশে গুলি ছুড়ে সংশ্লিষ্ট বন এলাকা বিপদমুক্ত করে। খোঁজাখোঁজির একপর্যায়ে গহীন সুন্দরবনে ভিতর থেকে মুজিবর রহমানের ক্ষত বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। সব প্রক্রিয়া শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

এম এ হাসান জানান, বন আইন অনুসারে নিহতের পরিবারকে ৩ লাখ টাকা অনুদান দেওয়া হবে।  

চলতি বছর এ নিয়ে সুন্দরবন বাঘের আক্রমণে ৪ বনজীবি নিহত হয়েছেন এবং এক বনজীবি আহত হয়েছেন। 



© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com