দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত

প্রকাশ: ২১ ডিসেম্বর ২১ । ২৩:০৯ | আপডেট: ২১ ডিসেম্বর ২১ । ২৩:০৯

নোয়াখালী প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত সাড়ে তিনটায় ক্যাপটাউন শহরের একটি হাসপাতালের আইসিইউতে একজন এবং ঘটনাস্থলেই অপরজন  নিহত হন।

এর আগে একইদিন রাত সাড়ে ১০টার দিকে ক্যাপটাউন শহরের অদূরে গাড়ির নিয়ন্ত্রণ হারানোর পর এ সড়ক দুর্ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছেন— নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের ঘটলা গ্রামের লকিয়ত উল্লাহর ছেলে জাফর আহাম্মদ (৩৪) ও তার ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারী ঢাকার মিরপুরের বাসিন্দা আমিনুল ইসলাম (৩০)।

কাদিরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

নিহত জাফর আহাম্মদের ছোট ভাই মো. রাজু  জানান, তার বড় তিন ভাই ফারুক আহমাদ, মেজ ভাই জাফর আহাম্মদ ও সেজ ভাই আরজু মিলে গত ১০ বছর ধরে দক্ষিণ আফ্রিকার ক্যাপটাউনে সুপার মার্কেটে বড় ডিপার্টমেন্টাল স্টোর ও পাইকরি দোকান করতেন। সোমবার বাংলাদেশ সময় সন্ধ্যায় জাফর আহাম্মদ ও তাদের দোকানের কর্মচারী আমিনুল ইসলাম দোকানের জন্য পাইকারি মাল কিনতে যান। সেখান থেকে ফেরার পথে রাত সাড়ে ১০টার  দিকে ওয়েস্টার্নকেপ প্রদেশে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই আমিনুল ইসলাম নিহত হন। এ ঘটনায়  গুরুতর আহত হন জাফর আহাম্মদ। তাকে উদ্ধার করে স্থানীয় একটি  হাসপাতালে নেওয়ার সেখানে আইসিইউতে তার মৃত্যু হয়। পরে বড় ভাই ফারুক আহমেদ বাড়িতে মৃত্যুর সংবাদ দেন।

কাদিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন বলেন, জাফর আহাম্মদ ও তার আরও দুই ভাই দীর্ঘ দিন থেকে আফ্রিকায় থাকে। জাফরের অকালে চলে যাওয়া কোনোভাবেই মেনে নিতে পারছি না।

জাফরের মা রৌশন আক্তার বলেন, তার মরদেহ যেন দ্রুত দেশে আনা যায় সে জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেছি।

বেগমগঞ্জ মডেল থানার ওসি জাহিদুল হক রনি বলেন, সড়ক দুর্ঘটনায় আফ্রিকায় বেগমগঞ্জ উপজেলার কোনো লোক নিহত হওয়ার খবর আমাকে কেউ জানায়নি। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।

এ দুইজনসহ দেশটিতে চলতি মাসে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত হলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com