বেসিস নির্বাচনে রাসেল টি আহমেদের নেতৃত্বে ‘ওয়ান টিম’ প্যানেল

প্রকাশ: ২২ ডিসেম্বর ২১ । ১১:১৪ | আপডেট: ২২ ডিসেম্বর ২১ । ১২:৪৫

সমকাল প্রতিবেদক

আগামী ২৬ ডিসেম্বর বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম শীর্ষ এ বাণিজ্য সংগঠনের ২০২২-২০২৩ মেয়াদে কার্যনির্বাহী কমিটি নির্বাচন নিয়ে ইতোমধ্যেই প্রচার-প্রচারণা শুরু হয়েছে। প্যানেল ঘোষণাও শেষ হয়েছে। ২ বছর মেয়াদে ১১টি পদের জন্য এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এবারের বেসিস নির্বাচনে ১০ সদস্যের প্যানেলে অংশ নিয়েছে ‘ওয়ান টিম’। ‘এভরি মেম্বার মেটার্স’ প্রত্যয় নিয়ে প্যানেলটির নেতৃত্বে আছেন টিম ক্রিয়েটিভের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বেসিসের সাবেক সিনিয়র সহ-সভাপতি রাসেল টি আহমেদ।

ওয়ান টিমের ১০ সদস্যের প্যানেলের অন্যান্য সদস্যরা হলেন- গিগা টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বেসিসের সাবেক পরিচালক সামিরা জুবেরী হিমিকা, স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রেজওয়ানা খান; টেকনোগ্রাম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও একেএম আহমেদুল ইসলাম বাবু; এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু দাউদ খান; চালডাল লিমিটেডের প্রতিষ্ঠাতা ও সিওও জিয়া আশরাফ; জামান আইটির চেয়ারম্যান ও সিইও জামান খান; মাইন্ডল্যাবজ এর ব্যবস্থাপনা অংশীদার ও সিইও সুজাদুর রহমান। এছাড়া সহযোগী বিভাগে রয়েছেন ড্রিমার্জ ল্যাব লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও তানভীর হোসেন খান এবং অধিভুক্ত বিভাগে পাঠাও লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফাহিম আহমেদ।

নির্বাচন নিয়ে রাসেল টি আহমেদ-বলেন, ‘বেসিস ব্র্যান্ড তথা বেসিসের পতাকাকে জাতীয় এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে সুউচ্চ মর্যাদায় তুলে ধরতে আমি সর্বাত্মক ভূমিকা রাখার চেষ্টা করেছি। সেইসাথে এই খাতের উন্নয়নে সরকারের সাথে বিভিন্ন নীতিমালা তৈরি, তথ্যপ্রযুক্তি ব্যবসায়ীদের স্বার্থসংশ্লিষ্ট দাবি আদায়, মেম্বার স্বার্থ রক্ষা, ডিজিটাল বাংলাদেশ নীতিমালা প্রণয়ন, ডিজিটাল ওয়ার্ল্ড, ইন্টারনেট উইকের মতো বিভিন্ন সম্মেলন, দেশে বিদেশে বিনিয়োগ সম্মেলন এবং কান্ট্রি ব্র্যান্ডিয়ের নানা উদ্যোগকে সফলভাবে বাস্তবায়নে আমরা সম্মিলিতভাবে কাজ করেছি।’

‘আবারও সময় এসেছে বেসিসের সুমহান ঐতিহ্যকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার। আমরা বিশ্বাস করি, তথ্যপ্রযুক্তি খাতের প্রতিটি সদস্যই সমানভাবে এই খাতের উন্নয়ন অংশীদার। প্রত্যেক সদস্যের উন্নয়ন মানেই এই খাতের উন্নয়ন। আমরা বিভেদ নয়, সংযুক্তিতে বিশ্বাসী। পারস্পরিক মূল্যবোধ, সচেতনতা, শ্রদ্ধাবোধ, নলেজ শেয়ারিং এবং সর্বোপরি সকল সদস্যের সম-অধিকার নিশ্চিত করে সম্মিলিতভাবে এগিয়ে চলাই আমাদের মূল লক্ষ্য’- বলেন তিনি।

ওয়ান টিম প্যানেলের বিস্তারিত https://oneteambd.com ওয়েবসাইট থেকে জানা যাবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com