বিএনপি নেতা এস এ খালেক আইসিইউতে, পরিবারের দোয়া প্রার্থনা

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২১ । ০০:৩৩ | আপডেট: ২৪ ডিসেম্বর ২১ । ০০:৩৩

সমকাল প্রতিবেদক

এস এ খালেক

হৃদরোগে আক্রান্ত হয়ে বিএনপির নির্বাহী কমিটির প্রবীণ সদস্য ও সাবেক সংসদ সদস্য এস এ খালেককে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছে।

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হন তিনি। রাতে মিরপুর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক কে. এম. ইয়াহিয়া সামী এ তথ্য জানিয়েছেন।

বৃহত্তর মিরপুরের পাঁচবারের সাবেক সংসদ সদস্য এস এ খালেকের হার্টে রিং পড়ানো আছে। ৯৩ বছর বয়সী এ রাজনীতিবীদ দীর্ঘদিন ধরেই নানা রোগে আক্রান্ত। প্রবীণ এই রাজনীতিকের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন তার ছেলে ঢাকা-১৪ আসনের বিএনপির মনোনীত প্রার্থী এস এ সিদ্দিক সাজু ও তার পরিবার।

এস এ খালেক অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি জিয়াউর রহমানের হাত ধরে বিএনপিতে যোগ দিয়ে ১৮ ফেব্রুয়ারি ১৯৭৯ সালে অনুষ্ঠিত দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনে তৎকালীন ঢাকা-১৪ আসন থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

৭ মে ১৯৮৬ সালে অনুষ্ঠিত তৃতীয় জাতীয় সংসদ নির্বাচন ও ৩ মার্চ ১৯৮৮ সালে অনুষ্ঠিত চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে তিনি জাতীয় পার্টির মনোনয়নে ঢাকা-১১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ফেব্রুয়ারি ১৯৯৬ সালের ষষ্ঠ জাতীয় নির্বাচনের পূর্বে তিনি পুনরায় বিএনপিতে ফিরে সংসদ সদস্য নির্বাচিত হন।

সবশেষ ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১১ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com