প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটি গঠন

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২১ । ২২:৪৫ | আপডেট: ২৫ ডিসেম্বর ২১ । ২২:৫৪

সমকাল প্রতিবেদক

প্রাথমিক প্রধান শিক্ষকদের একমাত্র সংগঠন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। মোট ২৫১টি পদের মধ্যে ৬টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে গ্যান্ডারিয়া মহিলা সমিতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রিয়াজ পারভেজকে সভাপতি ও সাভার মানিকচন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম সমিতির নীতি নির্ধারণ সদস্যদের (১৭-১১) ভোটে শাখাওয়াত হোসেনকে পরাজিত করে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আর নির্বাহী সভাপতি রঞ্জিত কুমার ভট্রাচার্য ও নির্বাহী সম্পাদক নির্বাচিত হয়েছেন চুয়াডাঙ্গা আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বরুপ দাস। এ ছাড়া সাংগাঠনিক সম্পাদক অরুন কুমার দাস ও অর্থ সম্পাদক নুরে আলম সিদ্দিকী নির্বাচিত হয়েছেন। বাকি পদগুলো আগামী ১৫ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করে শপথ অনুষ্ঠান গ্রহণ করা হবে।

রাজধানীর গ্যান্ডারিয়া মহিলা সমিতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গতকাল ২৪ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত সমিতির দ্বিতীয় জাতীয় সম্মেলনের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়। সম্মেলন থেকে দেশের প্রাথমিক প্রধান শিক্ষকদের দশম গ্রেড ও টাইমস্কেলের দাবি জানিয়ে শিক্ষক নেতারা বলেন, প্রধান শিক্ষকদের দশম গ্রেড ও ১৪/১২/১৫ পর্যন্ত যাদের টাইমস্কেল পাওনা আছে তা দিলেই কেবল শিক্ষকদেও বেতন বৈষম্য দূর করা সম্ভব। সমিতির বিজ্ঞপ্তিতে শনিবার এই তথ্য জানানো হয়।

সমিতির  সভাপতি রিয়াজ পারভেজের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বরিশাল থেকে দিলিপ মণ্ডল, কামরুল ইসলাম, পারভেজ সাজ্জাদ, খুলনা থেকে শেখ আল মামুন, লিপি আফরিন, লস্কর মাহফুজ, রংপুর থেকে নজরুল ইসলাম, সিলেট থেকে শালিকুর রহমান, সুমন তালুকদার, সমীরন কুমার, চট্র্রগ্রাম থেকে দিদারুল ইসলাম, আমির হোসেন নয়ন, মিয়া ওমর ফারুক, সাঈদ আল করিম, মিঠুন ভট্রাচার্য, খালেদ মজুমদার, খায়রুল ইসলাম মামুন, ঢাকা থেকে আসাদুজ্জামান, শাহাবুদ্দিন শেখ মো. সিরাজুল ইসলাম, রিচার্ড মঞ্জুরুল বাশার প্রমুখ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com