সার্ভ হিউম্যান ফাউন্ডেশনের উদ্যোগ

১০০ তরুণের কক্সবাজার-টেকনাফ পদযাত্রা শুরু

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২১ । ২০:৪০ | আপডেট: ২৬ ডিসেম্বর ২১ । ২০:৪০

সমকাল প্রতিবেদক

উদ্যমী ১০০ জন তরুণকে নিয়ে সার্ভ হিউম্যান ফাউন্ডেশনের উদ্যোগে কক্সবাজার থেকে টেকনাফ ৮০ কিলোমিটার পদযাত্রা রোববার শুরু হয়েছে। কক্সবাজার মেরিন ড্রাইভ পয়েন্ট থেকে শুরু হয়ে পদযাত্রাটি পাঁচ দিন পর ৩০ ডিসেম্বর টেকনাফ গিয়ে শেষ হবে।

'জেগে উঠি তারুণ্যের শক্তিতে'-স্লোগানে একশ তরুণ এই পদযাত্রায় গান, কবিতা, গল্প, আড্ডায় মধ্য দিয়ে প্রতিদিন ২০ কিলোমিটার পথ হেঁটে অতিক্রম করবে। সকাল ৭টা থেকে ৯টা, ১১টা থেকে দুপুর ১টা এবং সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা- মোট পাঁচ ঘণ্টা হাঁটার মধ্যে খাওয়া, সমুদ্রস্নান, প্রার্থনা এবং উন্মুক্ত পিকআপে বা স্থানীয় কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।

'পড়াশোনা হোক আনন্দময়'- এই স্লোগান ধারণ করে দেশের তরুণ সমাজকে দক্ষ ও যোগ্য করে তুলতে কাজ করছে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সার্ভ হিউম্যান ফাউন্ডেশন। এ বছর জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত দেশব্যাপী অনলাইনে দুই হাজার জনেরও বেশি তরুণ-তরুণীকে সার্ভ হিউম্যান ফাউন্ডেশন ওয়েব ডিজাইন, গ্রাফিপ ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, থ্রিডি অ্যানিমেশন, ভিডিও এডিটিং, ইংলিশ ফর ফ্রিল্যান্সিংসহ নানা বিষয়ে বিনামূল্যে প্রশিক্ষণ দিয়েছে। সংস্থাটি তাদের কার্যক্রমকে সারাদেশের তরুণ সমাজের কাছে তুলে ধরতে এবার আয়োজন করেছে এ পদযাত্রা।

এ পদযাত্রার মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সমকাল ও চ্যানেল টুয়েন্টিফোর।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com