রাজশাহীতে হাসান আজিজুল হক স্মরণে সভা

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২১ । ২১:১৫ | আপডেট: ২৭ ডিসেম্বর ২১ । ২১:১৫

রাবি প্রতিনিধি

রাবির ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে কথাসাহিত্যিক হাসান আজিজুল হক স্মরণে আলোচনা সভায় বক্তব্য দেন নাট্যজন ও চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ - সমকাল

কথাসাহিত্যিক হাসান আজিজুল হক স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে এই স্মরণসভা আয়োজন করা হয়।

রাবির সহযোগিতায় 'স্মরণে কথাসাহিত্যিক হাসান আজিজুল হক' শীর্ষক চার দিনব্যাপী নানা কর্মসূচি পালন করছে ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি ও রাজশাহী ফিল্ম সোসাইটি। এর অংশ হিসেবে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেন, আজিজুল হকের মৃত্যু নেই। তিনি তার কর্মের মাধ্যমে আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন।

কর্মসূচির প্রথম দিন সোমবার দুপুরে হাসান আজিজুল হকের সমাধিতে শ্রদ্ধা জানানো হয়। পরে আলোচনা সভা, বিকেলে আজিজুল হকের জীবন ও কর্ম নিয়ে আহসান কবীর লিটন ও মাহমুদ হোসেন মাসুদের নির্মিত 'গল্পলোকের চিত্রকর' নামে প্রামাণ্যচিত্র, হাসান আজিজুল হকের গল্প অবলম্বনে শাকিল হান্নানের পরিচালনায় 'দ্য মিটিং' সিনেমা প্রদর্শিত হয়। এ ছাড়া এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে দর্শন বিভাগের আয়োজনে স্মরণসভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তৃতা করেন নাট্যজন ও চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ, রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলাম, কবি ও শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক, বাংলাদেশ শর্টফিল্ম ফোরামের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান প্রমুখ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com