অভিনেত্রী পরিচয়ই আমার কাছে প্রধান: তাসনুভা তিশা

প্রকাশ: ০৩ জানুয়ারি ২২ । ১১:৩০ | আপডেট: ০৩ জানুয়ারি ২২ । ১১:৩০ | প্রিন্ট সংস্করণ

বিনোদন প্রতিবেদক

তাসনুভা তিশা- সংগৃহীত ছবি

তাসনুভা তিশা। অভিনেত্রী ও মডেল। বেসরকারি টেলিভিশন এনটিভিতে আজ প্রচার হবে তার অভিনীত ধারাবাহিক নাটক 'মা বাবা ভাই বোন'। সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে নির্মিত এ নাটকে অভিনয় ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

‘মা বাবা ভাই বোন’ নাটকে অভিনয়ের জন্য আলাদা করে কোনো প্রস্তুতি নিয়েছিলেন?

সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস পড়া থাকলে আলাদা করে প্রস্তুতি নিতে পারতাম। কিন্তু শুটিং শুরুর আগে সেই সুযোগ পাইনি। শেষমেশ স্ক্রিপ্ট পড়ে আর পরিচালকের নির্দেশ মেনে অভিনয় করে গেছি।

আপনার অন্যান্য নাটক, টেলিছবি থেকে ‘মা বাবা ভাই বোন’-এর জাপানি চরিত্রটি কতটা আলাদা মনে হয়েছে?

এ নাটকের জাপানি চরিত্রটি বেশ মজার। নাক বোঁচা বলে স্কুলের বন্ধুরা তাকে জাপানি বলে খ্যাপাত। সেই থেকে সবার মুখে তার নাম হয়ে গেছে জাপানি। এমন ঘটনা কিন্তু বাস্তবেও দেখা যায়, কোনো একটা নির্দিষ্ট কারণে বিভিন্ন মানুষের নানারকম নামকরণ হয়। সেই নামের আড়ালে ঢাকা পড়ে যায় প্রকৃত নাম। নাটকের গল্পের এই বিষয় আমার কাছে মজার মনে হয়েছে। আগে কোনো নাটকে এমন কাজ করা হয়নি।

ধারাবাহিক নাটকে কাজ খুব একটা করতে চান না বলেছিলেন। তার পরও ধারাবাহিক নাটকে দেখা যাচ্ছে, কারণ কী?

ধারাবাহিক নাটকে অভিনয় করব না- এমন কোনো ঘোষণা কখনও দেইনি। একক নাটক, ওয়েব সিরিজ আর ধারাবাহিকে একসঙ্গে কাজ করা কঠিন। কারণ ধারাবাহিক নাটকের জন্য শিডিউল ধারাবাহিকভাবে দিতে হয়। একটা চরিত্রের জন্য অনেক দিন ধরে একা নির্দিষ্ট গেটআপ ধরে রাখতে হয়। যেজন্য একক নাটক বা ওয়েব সিরিজে ভিন্ন চরিত্রে নিজেকে মানিয়ে নিতে বাড়তি কষ্ট করতে হয়। এজন্য এখন ধারাবাহিক নাটকে কাজ কম করছি। 'ফ্রেন্ড বুক'-এর পর 'মা বাবা ভাই বোন' নাটকে অভিনয় করেছি শুধু একটা কারণে। তা হলো এটি সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস নিয়ে নির্মিত। যেখানে পারিবারিক এক গল্প তুলে ধরা হয়েছে।

পারিবারিক গল্পের প্রতি কোনো দুর্বলতা আছে?

আমার মতো অনেকেই পারিবারিক গল্পের নাটক পছন্দ করেন। এর প্রমাণও পাওয়া গেছে বহুবার। অথচ এখন পারিবারিক গল্পে নাটকের খরা চলছে। অনেকেই বাজেটের কথা মাথায় রেখে কাজ করেন। যেজন্য নাটকে হাতেগোনা দু-তিনটির বেশি চরিত্র খুঁজে পাওয়া যায় না। এ কারণেই পরিচালক হাসান রেজাউল যখন জানালেন সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস নিয়ে একটি পারিবারিক গল্পে নাটক নির্মাণ করবেন, তখন কষ্ট করে হলেও তার নাটকের জন্য সময় বের করেছি।

অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপনে মডেল হিসেবে নিয়মিত কাজ করছেন। মডেল নাকি অভিনেত্রী- কোন পরিচয় বড় করে দেখেন?

অভিনেত্রী পরিচয়ই আমার কাছে প্রধান। মডেলিংকে অভিনয়ের একটি অংশ বলেই মনে করি। কারণ সেখানেও কিছুটা অভিনয়ের সুযোগ থাকে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com