নোভাক জোকোভিচের ভিসা বাতিল করল অস্ট্রেলিয়া

প্রকাশ: ০৬ জানুয়ারি ২২ । ০৯:২১ | আপডেট: ০৬ জানুয়ারি ২২ । ০৯:২৩

অনলাইন ডেস্ক

জোকোভিচ দুবাই থেকে মেলবোর্নে আসলে সমস্যা তৈরি হয়। ছবি: বিবিসি অনলাইন।

সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচের ভিসা বাতিল করেছে অস্ট্রেলিয়া। দেশটিতে প্রবেশে উপযুক্ত কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় তার ভিসা বাতিল করা হয়েছে। টেনিস এই নাম্বার ওয়ানকে মেলবোর্ন শহরের বিমানবন্দরে পৌঁছার কয়েক ঘণ্টা পর দেশটিতে প্রবেশের নিয়মের ব্যত্যয়ের কথা বলে বর্ডার ফোর্স ঘোষণা করে, তাকে অস্ট্রেলিয়ায় ঢুকতে দেওয়া হবে না। খবর বিবিসি অনলাইনের।  

ওই ঘোষণার পর তাকে একটি সরকারি হোটেলে নেওয়া হয়েছে এবং বহির্গামী ফ্লাইটের জন্য অপেক্ষা করা হচ্ছে। ওই হোটেলটি সরকারি বন্দিশালা হিসেবে ব্যবহার করা হয়।

এর আগে জোকোভিচ বলেছিলেন, অস্ট্রেলিয়ান ওপেন খেলতে কোভিড-১৯ টিকা সংক্রান্ত স্বাস্থ্যবিধিতে তিনি ছাড় পেয়েছেন। কিন্তু তার টিকা সংক্রান্ত তথ্যের ব্যাপারে তিনি কিছু বলেননি। যদিও গত বছর তিনি বলেছিলেন, তিনি টিকাগ্রহণের বিপক্ষে।

এদিকে টেনিস অস্ট্রেলিয়া নিশ্চিত করেছে, দুটি স্বাধীন প্যানেল দিয়ে কঠোর পর্যালোচনা প্রক্রিয়ার মাধ্যমে জোকোভিচকে স্বাস্থ্য ছাড় দেওয়া হয়েছিল। কিন্তু বুধবার তিনি দুবাই থেকে মেলবোর্নে আসলে সমস্যা তৈরি হয়। 

এক বিবৃতিতে বর্ডার ফোর্স বলেছে, অস্ট্রেলিয়ায় প্রবেশে উপযুক্ত প্রমাণ দেখাতে ব্যর্থ হয়েছেন জোকোভিচ। পরবর্তীতে তার ভিসা বাতিল করা হয়। 

বিবৃবিতে আরও বলা হয়, অস্ট্রেলিয়ান নন এবং যাদের দেশটিতে প্রবেশের বৈধ ভিসা নাই, অথবা কর্তৃপক্ষ যাদের ভিসা বাতিল করেছে তাদেরকে আটক করা হবে এবং অস্ট্রেলিয়া থেকে বিতাড়িত করা হবে। 


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com