মাঝনদীতে আগুন আতঙ্ক: সুরভী- ৯ লঞ্চের যাত্রা বাতিল

প্রকাশ: ০৯ জানুয়ারি ২২ । ২০:১৮ | আপডেট: ০৯ জানুয়ারি ২২ । ২০:১৮

বরিশাল ব্যুরো

ঢাকা থেকে বরিশালগামী সুরভী- ৯ লঞ্চের যাত্রা বাতিল করা হয়েছে।

মধ্যরাতে মেঘনায় আগুন আতঙ্কের পর ঢাকা থেকে বরিশালগামী সুরভী- ৯ লঞ্চের যাত্রা বাতিল করা হয়েছে।

শনিবার মধ্যরাতে আগুন আতংকে সাহায্যে চেয়ে ৯৯৯ এ কল দেওয়ায় বরিশাল যাত্রীদের ওপর লঞ্চের কর্মচারীরা হামলা করেন বলে অভিযোগ আসে। 

হামলার ছবি ধারণ করতে গেলে চ্যানেল- ২৪ এর ক্যামেরাপারসন রূহুল আমিন ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরাপারসন দেওয়ান মোহন হামলার শিকার হন। রোববার সকাল পৌনে ১০টায় লঞ্চটি নিরাপদে বরিশাল নৌবন্দরে পৌছায়। 

পরে বরিশাল নৌবন্দর কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান সমকালকে জানান, উদ্ভূত পরিস্থিতিতে লঞ্চটির যাত্রা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। রোববার রাতে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি সুরভী- ৯ লঞ্চ। হামলার ঘটনায় লঞ্চ কর্মচারীদের বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।  

সুরভী লঞ্চ কোম্পানির পরিচালক রেজিন উল কবির জানান, যাত্রী ও সংবাদকর্মীদের সঙ্গে অপ্রীতিকর ঘটনায় ঘটনাস্থলে উপস্থিত লঞ্চ কোম্পানির ব্যবস্থাপক মিজানুর রহমানকে তাৎক্ষণিক বরখাস্ত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে অন্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা থেকে বরিশালগামী সুরভী- ৯ লঞ্চ শনিবার গভীর রাতে মেঘনা নদী পার হওয়ার সময় ইঞ্জিনের পাইপ থেকে ধোয়া বের হয়। এসময় যাত্রীদের মধ্যে আগুন আতঙ্ক দেখা দিয়েছিল। যাত্রীরা ৯৯৯ এ কল দেওয়ার পর নৌ পুলিশ, কোষ্টগার্ড ও ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন। পরে চাঁদপুর বন্দরে নিরাপদ যাত্রা বিরতির পর লঞ্চটি রোববার সকাল পৌনে ১০টায় যাত্রীদের নিয়ে বরিশালে পৌঁছায়। 

লঞ্চের মাষ্টার আবুল কালাম বলেন, শুক্রবার পিকনিক ট্রিপে দেয়ার পর লঞ্চটি ধোয়ামোছা করা হয়। এতে সাইলেন্সর অ্যাডজাষ্ট পয়েন্টের ভেতরের অংশে থাকা কাপর ভিজে গিয়েছিল। শনিবার রাতে লঞ্চটি বরিশালের উদ্দেশ্যে রওনা হলে ভেজা কাপড় গরম হয়ে ধোয়া বের হয়। এতে যাত্রীরা আগুন লাগার ভয়ে আতঙ্কিত হয়ে পড়ে।

আবুল কালাম সমকালকে বলেন, ‘লঞ্চটি বরিশালে পৌঁছাতে দেরি হওয়ায় অনেক যাত্রী ভাড়া দিতে অস্বীকার করেন। এ নিয়ে যাত্রীদের সঙ্গে কর্মচারীদের অপ্রীতিকর ঘটনা ঘটেছে।’


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com