ফের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়, রাতভর টিপ টিপ করে ঝরেছে কুয়াশা

প্রকাশ: ১৫ জানুয়ারি ২২ । ১৩:৪২ | আপডেট: ১৫ জানুয়ারি ২২ । ১৩:৪২

পঞ্চগড় প্রতিনিধি

ফাইল ছবি

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শনিবার সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। রাতভর টিপ টিপ করে বৃষ্টির মতো ঝরেছে ঘন কুয়াশা। তবে সকালে কুয়াশা কেটে গিয়ে দেখা মিলেছে সূর্যের। 

এর আগে কয়েক দিন বিরতির পর গত বৃহস্পতিবার বিকেল থেকে পঞ্চগড়ে বইতে শুরু করে মৃদু শৈত্যপ্রবাহ।

শুক্রবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ ডিগ্রি সেলসিয়াস। ওই দিন মাঝেমধ্যে সূর্য উঁকি দিলেও ছড়াতে পারেনি রোদের তীব্রতা। 

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, দুই দিন ধরে তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। বর্তমানে এই এলাকায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তেঁতুলিয়ায় আকাশে মেঘ আর কুয়াশা কমে গিয়ে উত্তরের হালকা বাতাস থাকলেও ঝলমলে রোদের দেখা মিলেছে। আকাশ পরিষ্কার থাকায় দিনে রোদের কারণে আগামী কয়েক দিন দিনের তাপমাত্রা বাড়তে পারে। এতে দিন-রাতের তাপমাত্রার বেশি পার্থক্যের সৃষ্টি হবে। দিন ও রাতের তাপমাত্রার ব্যবধান বেশি হলে শীত সহনীয় মনে হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com