সমবেদনার পর জকোভিচকে নাদালের খোঁচা

প্রকাশ: ১৫ জানুয়ারি ২২ । ১৯:০৩ | আপডেট: ১৫ জানুয়ারি ২২ । ১৯:০৩

স্পোর্টস ডেস্ক

রাফায়েল নাদাল-নোভাক জকোভিচ

অস্ট্রেলিয়ার সরকার কোভিড টিকা না নেওয়ার কারণে টেনিস তারকা নোভাক জকোভিচের ভিসা দ্বিতীয়বারের মতো বাতিল করেছে। এই সিদ্ধান্তের ফলে তাকে এখন অস্ট্রেলিয়া থেকে বহিষ্কার করাসহ দেশটিতে প্রবেশের ক্ষেত্রে তিন বছরের জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হতে পারে। প্রথমবার ভিসা বাতিল করার পর জকোভিচ আইনের আশ্রয় নিয়েছিলেন। তখন আদালত তার পক্ষে রায় দিয়েছিল। কিন্তু অস্ট্রেলিয়ার সরকার এখন নির্বাহী ক্ষমতা ব্যবহার করে জকোভিচের ভিসা আবারও বাতিল করেছে।

ভিসা বাতিলের পর আপিল শুনানির আগে জকোভিচকে ফের আটক করেছে অস্ট্রেলিয়া সরকার। এই শুনানিই ঠিক করবে জকোভিচ অস্ট্রেলিয়ান ওপেন খেলতে মেলবোর্নে থাকতে পারবেন কিনা।

নোভাক জকোভিচ যে পরিস্থিতির মুখে পড়েছে, তার জন্য এর আগে সমবেদনা জানিয়েছিলেন রাফায়েল নাদাল। কোর্টে নোভাক যতই তার প্রতিপক্ষ হোক না কেন, কোর্টের বাইরের লড়াইয়ে ন্যায়, বিচার পেয়ে জোকার অস্ট্রেলিয়ান ওপেনে খেলুক, সেটাই তিনি চান। কিন্তু দ্বিতীয়বার সার্বিয়ান টেনিস তারকার ভিসা বাতিল হতেই, ফের জোকারকে খোঁচা দিলেন নাদাল। 

রাফা বলছেন, যে কোনও প্লেয়ারের থেকে অস্ট্রেলিয়ান ওপেন বেশি গুরুত্বপূর্ণ। এমনকি নোভাককে ছাড়াও অস্ট্রেলিয়ান ওপেন এতটুকু জৌলুস হারাবে না। দাবি নাদালের। 

একদিকে রাফা যখন জকোভিচকে খোঁচা দিচ্ছেন, জাপানি টেনিস তারকা নাওমি ওসাকা কিন্তু জকোভিচের প্রতি সমবেদনা জানাচ্ছেন।

জকোভিচের সঙ্গে নতুন বছরের শুরু থেকে যা চলছে, তা নিয়ে জাপানি টেনিস প্লেয়ার ওসাকা সমবেদনা প্রকাশ করছেন। তিনি বলেন, 'এটা এটা দুর্ভাগ্যজনক পরিস্থিতি। ও একজন দারুণ প্লেয়ার এবং মানুষ এ ভাবে ওকে মনে রাখবে এটা ভেবেই খারাপ লাগছে।'

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com