সংগীতশিল্পীর সামনেই বাদ্যযন্ত্র পুড়িয়ে দিলো তালেবান

প্রকাশ: ১৬ জানুয়ারি ২২ । ১৬:৩৮ | আপডেট: ১৬ জানুয়ারি ২২ । ১৬:৩৮

অনলাইন ডেস্ক

এর আগে তালেবান যানবাহনে গান-বাজনায় নিষেধাজ্ঞা দেয়।

আফগানিস্তানের পাকতিয়া প্রদেশে এক সংগীতশিল্পীর সামনেই তার বাদ্যযন্ত্র পুড়িয়ে দিয়েছে দেশটির ক্ষমতায় থাকা তালেবান। আফগান এক জ্যেষ্ঠ সাংবাদিকের পোস্ট করা ভিডিওতে দেখা যায়, তালেবান ওই সংগীতশিল্পীর বাদ্যযন্ত্রে আগুন লাগিয়ে দিলে তিনি কাঁদতে শুরু করেন। 

আব্দুলহক ওমেরি নামের ওই সাংবাদিকের পোস্ট করা ভিডিও ফুটেজটি ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায় সংগীতশিল্পী যখন কাঁদছেন তখন অস্ত্রধারী এক তালেবান সদস্য তার দিকে তাকিয়ে উপহাসের হাসি হাসছেন। অন্য আরেক সদস্য তার ওই ‘দুরাবস্থা’ ভিডিও করছেন। খবর এনডিটিভির।  

ওমেরি তার টুইটের ক্যাপশনে লিখেন, তালেবান স্থানীয় এক সংগীতশিল্পীর বাদ্যযন্ত্র পুড়িয়ে দিচ্ছেন। আর সংগীতশিল্পী কাঁদছেন।  ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের পাকতিয়া প্রদেশের জাজাইআরুব জেলায়। 

এর আগে তালেবান যানবাহনে গান-বাজনায় নিষেধাজ্ঞা দেয়। এছাড়া বিয়ের অনুষ্ঠানে লাইভ মিউজিকেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে এবং নারী ও পুরুষকে আলাদা আলাদা হলে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিতে বলা হয়েছে বলে জানিয়েছেন দেশটির এক হোটেল ব্যবসায়ী।  



© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com