বাবার হত্যাকারী যুবদল নেতার বিচারের দাবি সন্তানের

প্রকাশ: ১৭ জানুয়ারি ২২ । ১৫:১১ | আপডেট: ১৭ জানুয়ারি ২২ । ১৫:১১

সমকাল প্রতিবেদক

সংবাদ সম্মেলন

হারিস আহমেদের খুনি গাজীপুর মহানগর যুবদলের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ভাটের বিচারের দাবি জানিয়েছে তার পরিবার। 

সোমবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান হারিস আহমেদের ছেলে আহমেদ আল রাকেশ মন্টি।

শহীদ হারিস আহমেদ স্মৃতি সংসদের উদ্যোগে এ সংবাদ সম্মেলনে রাকেশ মন্টি বলেন, আমার বাবা হারিস আহমেদ (সাবেক সভাপতি গাজীপুর জেলা যুবদল ও শ্রম শিল্প বিষয়ক সম্পাদক যুবদল কেন্দ্রীয় কমিটি)। ২০০২ সালের ২৪ জানুয়ারি সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে নিহত হন। মৃত্যুর পূর্বে বাবা হাসপাতালে জবানবন্দী দিয়েছেন, আসামি জসিম ভাট গং তার ওপর হামলা চালায়। আর আসামি জসিম উদ্দিন ভাট, সে নিজের মুখে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে সে হত্যার সঙ্গে জড়িত ছিল এবং খুনিরা তার সমন্বয়ে হত্যাকাণ্ড ঘটায়। 

‘তার স্বীকারোক্তীর কথা বিএনপির কেন্দ্রীয় নেতারা জানার পর তাকে তাৎক্ষনিকভাবে দল থেকে বহিষ্কার করে। এখন প্রশ্ন হচ্ছে, দল থেকে বহিষ্কৃত খুনি কীভাবে দলীয় পদে অধিষ্ঠিত হয়?’

আহমেদ আল রাকেশ মন্টি জানান, তারা বাবাকে যখন হত্যা করা হয় তখন তিনি অনেক ছোট ছিলেন। ওই সময় তার মা ভয়ে সাক্ষী দিতে যাননি। তাই এখন তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং দলের শীর্ষ নেতাদের কাছে তার বাবার খুনির বিচার দাবি করছেন ও দলের পদ থেকে অব্যাহতির মাধ্যমে হারিস আহমেদের হত্যার বিচার পাওয়ার সহযোগিতা কামনা করেন।

হারিস আহমেদের খুনি জসিম উদ্দিন ভাটকে দল থেকে অব্যাহতি দেওয়ার জন্য বিএনপির কেন্দ্রীয় দপ্তরেও পরিবারের পক্ষ থেকে আবেদন জানানো হয়েছে বলে জানান মন্টি।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com