দর্শক ছাড়াই বসছে শীতকালীন অলিম্পিকের আসর

প্রকাশ: ১৮ জানুয়ারি ২২ । ১৬:২৮ | আপডেট: ১৮ জানুয়ারি ২২ । ১৭:০৫

স্পোর্টস ডেস্ক

অলিম্পিক শুরুর আগে বেইজিংয়ে ওমিক্রন

বেইজিংয়ে ঢুকে পড়ল করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট। দেশকে করোনাশূন্য করতে বদ্ধপরিকর চীন কড়াকড়ির সব সীমা ছাড়িয়ে গিয়েছে। সামনেই এই শহরে শীতকালীন অলিম্পিক শুরুর কথা। দীর্ঘ ১৩ বছর পর ৪ ফেব্রুয়ারি থেকে আয়োজিত হতে যাচ্ছে অলিম্পক গেমস। তার ঠিক আগেই চীনে ফের করোনা সংক্রমণ বেড়ে চলেছে। ওমিক্রন নিয়ে সদাসতর্ক ছিল চীনা সরকার। কিন্তু এত করেও অলিম্পিক শুরুর আগে ওমিক্রন ঢুকেই পড়ল বেইজিংয়ে।

এমন সময় কোনও ঝুঁকি না নিয়ে, গত বছর টোকিও গ্রীষ্মকালীন অলিম্পিকের মতই দর্শকহীন শীতকালীন গেমস আয়োজন করতে চলেছে চীন। তাই কিছু সংখ্যক আমন্ত্রিতদের নিয়েই হবে অলিম্পিকে এই আসর। করোনা নিয়ে কোনও ঝুঁকি না নিয়ে দর্শকহীন গেমসের সিদ্ধান্ত নিল কতৃপক্ষ।

আগামী ৪ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি বেইজিং সহ চীনের তিনটি শহরে আয়োজিত হবে শীতকালীন অলিম্পিক গেমস। মোট ৭টি খেলার ১০৯টি ইভেন্টের খেলা হবে এবারের বেইজিং শীতকালীন গেমসে। শীতকালীন অলিম্পিক গেমসের আকর্ষণ হল আইস হকি, ফিগার স্কেটিং, স্কি (স্নো বোর্ডিং), লুগের মত খেলা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com