বিদেশি নাগরিকের টাকা ছোড়ার ঘটনায় পুলিশের ২ সদস্য প্রত্যাহার

প্রকাশ: ২২ জানুয়ারি ২২ । ০১:২২ | আপডেট: ২২ জানুয়ারি ২২ । ০১:২২

সমকাল প্রতিবেদক

ছবি: ভিডিও থেকে নেওয়া

গাড়ির কাগজপত্র পরীক্ষার সময় ট্রাফিক পুলিশের কর্মকর্তার প্রতি টাকা ছোড়ার ঘটনায় এবার লিখিতভাবে দুঃখ প্রকাশ করেছেন সেই চীনা নাগরিক। এর আগে বৃহস্পতিবার তিনি ফোনে পুলিশকে একই বার্তা দিয়েছিলেন। এদিকে ঘটনাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে সংশ্নিষ্ট সার্জেন্টসহ ট্রাফিক পুলিশের দুই সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

তেজগাঁও ট্রাফিক বিভাগের উপকমিশনার সাহেদ আল মাসুদ বলেন, চীনা নাগরিক জানিয়েছেন যে পুলিশ তার কাছে টাকা চায়নি। ভুল বুঝে মেজাজ হারিয়ে তিনি টাকা ছুড়েছিলেন, যা তার করা উচিত হয়নি। প্রাথমিক তদন্তেও এমন তথ্যই উঠে এসেছে। তার পরও একটি অভিযোগ উঠায় দুই ট্রাফিক সদস্যকে দায়িত্ব থেকে সরিয়ে নেওয়া হয়েছে। এ ঘটনার তদন্ত প্রতিবেদন পেলে সেই অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে পুলিশকে লক্ষ্য করে এক বিদেশির টাকা ছোড়ার ভিডিও ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায়, ট্রাফিক পুলিশের এক কর্মকর্তার ওপর প্রচণ্ড ক্ষিপ্ত ওই চীনা নাগরিক। একপর্যায়ে তিনি বলছেন, ইউ ওয়ান্ট মানি? আই গিভ ইউ দিস (তুমি টাকা চাইছো? আমি তোমাকে দিচ্ছি)। এর পরই তাকে টাকা ছুড়তে দেখা যায়।

ভিডিওটি রাজধানীর তেজগাঁও ট্রাফিক বিভাগের আওতাধীন রাওয়া ক্লাব এলাকার বলে জানা যায়। ১৮ জানুয়ারি ভিডিওটি ধারণ করা হয়। সেটি ফেসবুক-ইউটিউবে শেয়ার করে অনেকে বলেন, পুলিশ গাড়ি থামিয়ে টাকা চাওয়ায় ক্ষিপ্ত হন ওই বিদেশি। তবে এরপর পুলিশ ওই বিদেশির গাড়িচালকের সঙ্গে কথা বলে। তিনি জানান, টাকা চাওয়ার কোনো ঘটনা ঘটেনি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com