সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আইসিইউতে

প্রকাশ: ২২ জানুয়ারি ২২ । ১৯:৩৭ | আপডেট: ২২ জানুয়ারি ২২ । ১৯:৩৭

সমকাল প্রতিবেদক

ব্যারিস্টার শফিক আহমেদ। ফাইল ছবি।

সাবেক আইনমন্ত্রী ও প্রবীণ আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছে। এর আগে চিকিৎসকদের পরামর্শে গত ১৮ জানুয়ারি তাকে এই হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার সন্ধ্যায় তার ছেলে ব্যারিস্টার মাহবুব শফিক জানান, লিভারসহ বার্ধক্যজনিত নানা সমস্যার কারণে মঙ্গলবার রাতে তাকে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার রাতে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। তাকে ওই হাসপাতালে অধ্যাপক ডা. মামুন আল মাহতাবের তত্ত্বাবধানে চিকিৎসা দেওয়া হচ্ছে। নমুনা পরীক্ষায় তার করোনা নেগেটিভ এসেছে।

তিনি আরও বলেন, হাসপাতালের চিকিৎসকরা তাকে বিদেশে পাঠানোর পরামর্শ দিয়েছেন। করোনাভাইরাস থাকায় তাকে সিঙ্গাপুর বা থাইল্যান্ড নেওয়া যাচ্ছে না। বিকল্প হিসেবে ভারতের চেন্নাই হাসপাতালে পাঠানোর বিষয়ে আলাপ-আলোচনা চলছে।

৮৬ বছর বয়সী ব্যারিস্টার শফিক আহমেদ ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারের আইনমন্ত্রী ছিলেন। এছাড়া তিনি সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এবং বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com