সোনারগাঁয়ে সুবিধাবঞ্চিতদের মাঝে শীতবস্ত্রসহ টিউবওয়েল বিতরণ

প্রকাশ: ২২ জানুয়ারি ২২ । ১৯:৪৪ | আপডেট: ২২ জানুয়ারি ২২ । ১৯:৪৪

সমকাল প্রতিবেদক

ছবি: সমকাল

‘মানুষ মানুষের জন্য’ বাণীকে বুকে ধারণ করে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মায়াদ্বীপসহ বিভিন্ন স্থানে বেদে, জেলে ও ঋষি সম্প্রদায়ের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে রোটারি ক্লাব অব ঢাকা অরোরা এবং রোটারি ক্লাব অব ঢাকা রোজ ভেল। পাশাপাশি এই দুই ক্লাবের নেতৃবৃন্দরা সুবিধাবঞ্চিত মানুষের মাঝে রান্না করা খাবার এবং ঋষিপাড়া পাঠশালায় শিক্ষার্থীদের পানি পানের জন্য পাঠশালায় একটি টিউব ওয়েল স্থাপন করা হয়েছে।

শনিবার সকাল থেকে দিনব্যাপী এ কার্যক্রমে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব ঢাকা অরোরার প্রেসিডেন্ট রোটারিয়ান অনুপমা চক্রবর্তী এবং রোটারি ক্লাব অব ঢাকা রোজ ভেল-এর প্রেসিডেন্ট রোটারিয়ান সুচিত্রা রাণী কুন্ডু। একেএস এর যৌথ উদ্যোগে মাল্টি সার্ভিস প্রোজেক্ট-এর অংশ এই মানবিক কার্যক্রম। এ কার্যক্রমের আওতায় রোটারি ক্লাব অব অরোরার আয়োজনে একটি সিগনেচার প্রজেক্ট হিসেবে টিউবওয়েলের উদ্বোধন করেন চার্টার ও বর্তমান প্রেসিডেন্ট অনুপমা চক্রবর্তী।

এ সময় চার্টার সদস্য খন্দকার সোহেল ও কোষাধ্যক্ষ সঞ্জয় কর্মকার সহ রোটারি প্রাঙ্গণের বেশ কয়েকজন সদস্য, সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস, সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর উপদেষ্টা ব্যাংকার মো. মতিউর রহমান, উদীচী শিল্পীগোষ্ঠী সোনারগাঁ শাখার সভাপতি লেখক শংকর প্রকাশসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

জানা যায়, শনিবার সকালে সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর জেলে সম্প্রদায়ের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রতিষ্ঠিত স্কুল মায়াদ্বীপ শিশু পাঠশালার দেড়শ’ শিক্ষার্থীর মধ্যে শীতবস্ত্র এবং বাগমুছা গ্রামে ঋষি সম্প্রদায়ের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রতিষ্ঠিত স্কুল ঋষিপাড়া মন্দির পাঠশালার শিক্ষার্থীদের এবং মেঘনা নদীর শাখা মেনিখালিতে বেদে সম্প্রদায়ের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রতিষ্ঠিত স্কুল বেদেবহর ভাসমান পাঠশালার (নৌকা স্কুল) দেড়শ’ শিক্ষার্থী এবং সুবিধাবঞ্চিত অন্যান্য মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com