ইসি আইন প্রণয়নে গঠনমূলক মতামত দিন: কৃষিমন্ত্রী

প্রকাশ: ২৪ জানুয়ারি ২২ । ২২:০৬ | আপডেট: ১৪ এপ্রিল ২২ । ১৯:২২

সমকাল প্রতিবেদক

ড. মো. আব্দুর রাজ্জাক

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘দেশে ৫০ বছর নির্বাচন কমিশন (ইসি) গঠন করার জন্য কোনো আইন ছিল না। বর্তমান সরকার সেই আইন প্রণয়নের উদ্যোগ নিয়েছে। অথচ একদল বুদ্ধিজীবী-বিশেষজ্ঞ বলছেন, তড়িঘড়ি করে আইন করলে ভালো হবে না। আইনের দুর্বলতা কোথায়, সমস্যা কোথায়- সেটি আপনারা দ্রুত তড়িঘড়ি করে বের করুন ও তুলে ধরুন। সময় কম- এ অজুহাত না দিয়ে আইন প্রণয়নে গঠনমূলক মতামত দিন।’

সোমবার রাজধানীর বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে বিএআরসির অধীন এনএটিপি প্রকল্পের আওতায় উদ্ভাবিত প্রযুক্তির যাচাই কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের বিরুদ্ধে সব সময়ই ষড়যন্ত্র চলছে। স্বাধীনতাবিরোধী দেশি-বিদেশি শক্তি এখনও দেশকে ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্র বানাতে চাচ্ছে। কিন্তু তারা সফল হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন অগ্রযাত্রায় অদম্য গতিতে এগিয়ে চলেছে, ভবিষ্যতেও আমরা এ ধারা অব্যাহত রাখব।

প্রযুক্তি উদ্ভাবন করে বসে না থেকে তা দ্রুত মাঠে ছড়িয়ে দিয়ে কৃষকের কাছে জনপ্রিয় করতে বিজ্ঞানী, গবেষক, সম্প্রসারণ কর্মীসহ সংশ্নিষ্টদের নির্দেশ দেন কৃষিমন্ত্রী।

কর্মশালায় কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রুহুল আমিন তালুকদার, বিএআরসির চেয়ারম্যান শেখ মোহাম্মদ বখতিয়ার প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠানে বিএআরসির অধীন এনএটিপি প্রকল্পের আওতায় ৪১টি প্রযুক্তি নির্বাচন করা হয়।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com