সেনাপ্রধানের সঙ্গে সেন্টার ফর এনআরবি চেয়ারপারসনের সাক্ষাৎ

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২২ । ২২:৫৮ | আপডেট: ২০ এপ্রিল ২২ । ১৯:০৫

সমকাল প্রতিবেদক

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেছেন সেন্টার ফর এনআরবির চেয়ারপারসন এমএস সেকিল চৌধূরী।

সেনা সদরদপ্তরে অনুষ্ঠিত এ সাক্ষাতে সেকিল চৌধূরী বিশ্বব্যাপী সেন্টার ফর এনআরবি আয়োজিত ‘এনআরবি, ইউএন পিসকিপিং ও রোহিঙ্গা বিষয়ে বাংলাদেশের মানবিকতা’ শীর্ষক ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজে অংশ নিয়ে ইউএন পিসকিপিং-এ বাংলাদেশের অবদান বিষয়ে বক্তব্য দিতে সেনাবাহিনী প্রধানকে আহ্বান জানান।

এক দশকের বেশি সময় ধরে বিশ্বব্যাপী বাংলাদেশের ব্র্যান্ডিং বিষয়ে সেন্টার ফর এনআরবির কার্যক্রম তুলে ধরে সেকিল চৌধূরী বলেন, বাংলাদেশের ব্র্যান্ডিং-এ দেশ ও জাতি হিসেবে আমাদের নিজস্ব সক্রিয়তা বজায় রেখে কার্যক্রম চালিয়ে যেতে হবে। এছাড়া  দেশ বিদেশে আমাদের সফলতার বিষয়গুলো বিশ্ববাসীর সামনে তুলে ধরতে হবে। 

তিনি বলেন, বিশ্বময় ছড়িয়ে থাকা আমাদের প্রবাসীদের আর্থ-সামাজিক অবদান, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশিদের গৌরবময় ভূমিকা এবং বাস্তুচ্যুত রোহিঙ্গাদের প্রতি বাংলাদেশে অনন্য সাধারণ মানবিকতা বিশ্ববাসীর কাছে প্রচারে সেন্টার ফর এনআরবি তার সাধ্যমত কাজ করে যাচ্ছে। এ  ব্যাপারে অন্যদেরও এগিয়ে আসতে হবে।  

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেন, মহান মুক্তিযুদ্ধের বলে বলীয়ান হয়ে আমাদের এগিয়ে যেতে হবে। দেশের কল্যাণে বহুমাত্রিক কার্যক্রম যেমন, বন্যা, খরা, প্রাকৃতিক দুযোর্গ মোকাবিলাসহ শান্তি রক্ষা মিশনে বাংলাদেশ ও বাংলাদেশ সেনাবাহিনীর অনন্য অবদান প্রচার বাংলাদেশের ব্র্যান্ডিং-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এসময় চেয়ারপারসন ’দায়িত্বশীল নাগরিক সমৃদ্ধ দেশ’ খচিত এনআরবি সেন্টারের একটি  স্মারক সেনাবাহিনী প্রধানকে উপহার দেন। সেনাবাহিনী প্রধানও তার একটি সৌজন্য স্মারক চেয়ারপারসনকে উপহার দেন ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com