ভালোবাসার মানুষকে প্রপোজ করবেন যেভাবে

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২২ । ১২:৪৪ | আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২২ । ১২:৪৮

অনলাইন ডেস্ক

আজ প্রপোজ ডে, ভ্যালেন্টাইন সপ্তাহের  দ্বিতীয় দিন। প্রতিবছর ৮ ফেব্রুয়ারি, 'প্রপোজ ডে' পালন করা হয়। এই বিশেষ দিনে প্রেমিক-প্রেমিকারা একে অপরকে তাদের অনুভূতির কথা জানায়, অনেকে বিয়ের প্রস্তাবও দেন প্রিয় মানুষটিকে।

তবে যারা এখনও তাদের পছন্দের মানুষটিকে মনের কথা জানাতে পারেননি, তাদের জন্য এটি সবচেয়ে সেরা দিন। কাউকে ভালোবাসলে মনের ভিতরে লুকিয়ে না রেখে আজ বলে ফেলুন।  হয়তো ভাবছেন কীভাবে প্রস্তাবটি দেবেন? সেক্ষেত্রে কিছু টিপস অনুসরণ করতে পারেন। যেমন-

পছন্দের জায়গা : দুজনের প্রথম যেখানে দেখা হয়েছিল, সেখানে সঙ্গীকে নিয়ে যেতে পারেন। সংক্ষিপ্ত স্মৃতিচারণের পর প্রপোজ করে ফেলুন। এছাড়াও, আপনার খুব প্রিয় একটা জায়গা বা আপনার সঙ্গীর প্রিয় জায়গায় গিয়েও ভালবাসার মানুষকে প্রপোজ করতে পারেন। এমন স্থান নির্বাচন করুন যেটা খুব সুন্দর ও আর কোলাহলমুক্ত হয়।

চিঠি
: যদি সামনে গিয়ে আপনার মনের কথা জানাতে না পারেন, তাহলে চিঠির মাধ্যমে সঙ্গীকে আপনার অনুভূতির কথা জানান। আগেকার দিনে চিঠির মাধ্যমেই মনের ভাব প্রকাশ করা হত, কিন্তু এখন সেসব হারিয়েছে। তবে আপনি আপনার ভালবাসার মানুষটিকে চিঠি লিখতেই পারেন।

ক্যান্ডেল লাইট ডিনার : সঙ্গীকে প্রপোজ করার জন্য ক্যান্ডেল লাইট ডিনারের আয়োজন করতে পারেন। একদিকে মোমবাতির আলো-আধারি পরিবেশ, সেই সাথে রোমান্টিক মিউজিক। আশেপাশের পরিবেশটাও রোমান্টিক মনে হবে।

হাঁটু গেড়ে বসে : এই স্টাইলটা বেশিরভাগ মেয়েরাই পছন্দ করে। তাই প্রপোজ করার সময় সম্ভব হলে সঙ্গীর সামনে হাঁটু গেড়ে বসুন। তার হাতটা নিজের হাতে নিন, তারপর বলে ফেলুন মনের কথা। হাঁটু গেড়ে বসে আংটি পরিয়েও সঙ্গীকে মনের কথা বলতে পারেন।

নদী বা সমুদ্রের ধারে : সঙ্গীকে নিয়ে বেড়িয়ে আসতে পারেন সমুদ্র বা নদী তীর থেকে। ঠিক সূর্যাস্তের সময় সেখানেই সেরে ফেলতে পারেন মনের কথা আদান-প্রদান।

প্রেমের কবিতা : আপনার পছন্দের মানুষটি যদি সাহিত্যপ্রেমী হন, তাহলে প্রপোজের জন্য এই উপায়টি কাজে লাগাতে পারেন। সঙ্গীকে নিয়ে সুন্দর প্রেমের কবিতা লিখুন। তবে কবিতার মধ্যে অবশ্যই আপনার মনের কথাও লিখবেন। তারপর তার সামনে সেই কবিতাটি পাঠ করে অনুভূতির কথা তাকে জানান।

গান গেয়ে প্রপোজ করতে পারেন : আপনার গলা যতই বেসুরো হোক না কেন, ভালোবাসার মানুষটির সামনে প্রেমের গান গেয়ে তাকে প্রপোজ করতেই পারেন।

বাড়িতেই প্রপোজ করুন : আপনার ঘরটা সুন্দর করে সাজাতে পারেন। ফুল, লাইটিং এবং অবশ্যই আপনাদের একসঙ্গে তোলা কিছু রোমান্টিক ছবি দিয়ে ঘর সাজান। ছোটো ছোট রঙিন চিরকুটে ভালোবাসার মেসেজ লিখে দেওয়ালে লাগাতে পারেন। এখানেই সঙ্গীকে আপনার মনের কথা বলতে পারেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com