টাঙ্গাইলে 'সবুজ পৃথিবী'র এক যুগ পূর্তি

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২২ । ১৭:৩৪ | আপডেট: ১০ ফেব্রুয়ারি ২২ । ১৭:৩৪

অনলাইন ডেস্ক

টাঙ্গাইলে পরিবেশবাদি সংগঠন 'সবুজ পৃথিবী'র এক  যুগ পূর্তি উপলক্ষে আলোচনা সভা,  কেক কাটা, সবুজ পৃথিবী স্বর্ণ পদক প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

সংগঠনটির সভাপতি ডা. কায়েম উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ টাঙ্গাইল জেলা শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক। 

এছাড়া মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ এস এম সাইফুল্লাহ, বিশেষ অতিথি ছিলেন সাধারণ গ্রন্থাগার এর সাধারণ সম্পাদক কবি মাহমুদ কামাল,  কবি স্বাধীন চৌধুরী ও সবুজ পৃথিবীর উপদেষ্টা মো. মোফাখখারুল ইসলাম। অনুষ্টানে  স্বাগত বক্তব্যে রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সহিদ মাহমুদ।

আলোচকরা টাঙ্গাইলকে একটি পরিবেশ বান্ধব জেলা হিসেবে গড়ে তুলতে সবাইকে 'সবুজ পৃথিবীর পাশে দাঁড়ানো'র আহবান জানান।

আলোচনা শেষে  বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিদের সবুজ পৃথিবী স্বর্ণ পদক ২০২২ প্রদান করা হয়। পদক প্রাপ্তরা হলেন আলাউদ্দিন টেক্সটাইল মিলস প্রাইভেট লি.,  টাঙ্গাইল পেপার ও বোর্ড মিলস লি.,মো. আব্দুল মান্নান,  কবি আসাদুজ্জামান বাবুল,  মো. আজাদ হোসেন,  ডা. মো. আজিজুল হক,  ডা. খন্দকার ইসমাইল হোসেন,  লায়ন দিল আরা বেগম,  নাজমুজ সালেহীন,  নাসিমা আক্তার,  মো. সাজ্জাৎ হোসেন ও ডা.আবদুল্লাহ আল মামুন।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com