শাবিতে প্রক্টর আলমগীরকে অব্যাহতি, নতুন প্রক্টর নিয়োগ

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২২ । ২০:৪৩ | আপডেট: ১০ ফেব্রুয়ারি ২২ । ২০:৪৩

শাবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) প্রক্টর ড. আলমগীর কবিরকে অব্যাহতি দেওয়া হয়েছে এবং একইসঙ্গে নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইশরাত ইবনে ইসমাইল। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে উল্লেখ করা, সহযোগী অধ্যাপক ড. মো. আলমগীর কবীরকে ব্যক্তিগত ও পারিবারিক কারণে প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইশরাত ইবনে ইসমাইলকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে গত ১৫ জানুয়ারি সন্ধ্যায় ছাত্রীদের তিন দফা দাবির আন্দোলনে প্রক্টর এবং ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দীন আহমদের উপস্থিতিতে ছাত্রলীগের কিছু নেতাকর্মী ছাত্রীদের ওপর হামলা করে। এর পর দিন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ অবরুদ্ধ হলে প্রক্টর এবং ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালকসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উপস্থিতিতে শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা হয়। এরপর থেকে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ এবং একইসঙ্গে প্রক্টর বডির ও ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালকের পদত্যাগের দাবি করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

অন্যদিকে গত ৬ ফেব্রুয়ারি ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দীন আহমদকে অসুস্থতার কারণ দেখিয়ে অব্যাহতি দেওয়া হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com