ভালোবাসা দিবসে কী উপহার দেবেন

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২২ । ১২:৩১ | আপডেট: ১২ ফেব্রুয়ারি ২২ । ১২:৩১

অনলাইন ডেস্ক

সামনেই ভ্যালেন্টাইন্স ডে বা বিশ্ব ভালোবাসা দিবস। গোটা বিশ্বের অনেক যুগলই অধীর আগ্রহে অপেক্ষা করে এই দিনটার জন্য। ‘ভ্যালেন্টাইন্স ডে’-র সঙ্গে উঠে আসে উপহারের প্রসঙ্গও। মনের কাছাকাছি থাকা মানুষটির জন্য ভালোবাসার ছোঁয়া মেশানো উপহার দেওয়ার পরিকল্পনাও থাকে অনেকের।

তবে ভালোবাসার মানুষকে কি উপহার দিচ্ছেন তার থেকেও বড় ব্যাপার হলো সেই উপহারটির মধ্যে যেন ভালবাসার মানুষটির প্রতি আপনার আন্তরিকতার ছোঁয়া প্রকাশ পায়। ভালোবাসা দিবসে প্রিয়জনকে কী উপহার দেবেন সে পরিকল্পনা নিশ্চয়ই একেকজনের একেকরকম। এছাড়া আরও কিছু উপহার দিতে পারেন। যেমন-

গোলাপের তোড়া
: ভালোবাসার দিনে উপহার হিসেবে ফুলের বিকল্প নেই। আর তা যদি হয় রংবেরঙের গোলাপ তাহলে তো কথাই নেই। বিভিন্ন রঙের গোলাপ দিয়ে তৈরি করা ফুলের তোড়া এই বিশেষ দিনটি আরও রঙিন করে তুলবে।

হাতে তৈরি কার্ড : ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের এই যুগে এখন গ্রিটিংস কার্ডের চল আর নেই বললেই চলে। নতুন প্রজন্মের কাছে হয়ত গ্রিটিংস কার্ড বিষয়টিই খুব একটা পরিষ্কার নয়। ভালোবাসার এই দিবসে সেই পুরোনো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে পারেন। দোকান থেকে কিনে দেওয়ার বদলে হাতে তৈরি করে দিতে পারেন কার্ড। সেখানে নিজের প্রিয় মানুষটিকে নিয়ে লেখা দু’-এক লাইন কবিতাও লিখে দিতে পারেন।

বই : মনের মানুষটি যদি বই পড়তে ভালবাসেন তাহলে তার পছন্দের লেখকের বই উপহার হিসাবে দিতে পারেন।

চকোলেট : চকোলেট খেতে ভালবাসেন না এমন মানুষ বোধহয় কমই আছেন। আর সে চকোলেট যদি আসে প্রিয়জনের কাছ থেকে, তাহলে তো চকোলেটের স্বাদ আরও বেড়ে যাবে।

নিজে হাতে রান্না করে খাওয়ান : সম্পর্ক যে কয়েক দিনেরই হোক মনের মানুষটিকে একদিনও নিজের হাতে রান্না করে খাওয়ানোর সুযোগ হয়নি? তাহলে এই ভালোবাসা দিবসে নিজের হাতে তার পছন্দ মতো রান্না করে খাওয়াতে পারেন। কেক বানাতে চাইলে তাও বানাতে পারেন। দু’জনের একান্তে ভালবাসা উদ্‌যাপন করুন সেই কেক কেটে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com