জিপিএ-৫ ও পাসের হারে রাজশাহীতে এগিয়ে ছাত্রীরা

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২২ । ১২:২০ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২২ । ১৩:১৯

রাজশাহী ব্যুরো

এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর রাজশাহী কলেজের শিক্ষার্থীরা। ছবি-শরিফুল ইসলাম তোতা

২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এইচএসসির ফলাফলে রাজশাহী শিক্ষা বোর্ডে পাসের হার ৯৭.২৯ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ৩২ হাজার ৮০০ জন।

শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, এবার রাজশাহীতে ১ লাখ ৫০ হাজার ৭৪৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। ছাত্রদের মধ্যে পাশের হার ৯৬. ৫১ শতাংশ। ছাত্রীদের পাসের হার ৯৮.৫১ শতাংশ।

ছাত্রীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১৮ হাজার ৪০০ জন। ছাত্রদের মধ্যে জিপিএ ৫ পেয়েছেন ১৪ হাজার ৪০০ জন। পাসের হার এবং জিপিএ দুই ভাবেই ছাত্রীরা ছাত্রদের পেছনে ফেলে এগিয়ে গেছেন।

এর আগে রোববার সকাল সাড়ে ১১টার দিকে গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে ফলাফল ঘোষণা করেন প্রধানমন্ত্রী। ফলাফল ঘোষণার আনুষ্ঠানিকতার মূল আয়োজনটি ছিল রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শিক্ষামন্ত্রী দীপু মনি নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে, মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের কাছ থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল গ্রহণ করেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com