এবার নিপুণের বিরুদ্ধে জায়েদ খানের মামলার আবেদন

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২২ । ১৪:৩২ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২২ । ১৪:৫৭

বিনোদন প্রতিবেদক

আদালতের নির্দেশ অমান্য করে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের চেয়ারে বসার অভিযোগে অভিনেত্রী নিপুণের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছেন জায়েদ খান।

সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় বৃহস্পতিবার দুপুরে এ আবেদন করা হয় বলে সমকালকে জানান জায়েদ খান।

এ মামলার বিষয়ে আগামী রোববার শুনানি হতে পারে বলে জানিয়েছেন জায়েদ খানের আইনজীবী আহসানুল করিম। 

জায়েদ খানের আইনজীবী বলেন, ‘প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চের  নিষেধাজ্ঞা সত্ত্বেও নিপুণ সাধারণ সম্পাদক হিসেবে নিজেকে পরিচয় দিয়ে চেয়ারে বসছেন এবং কার্যক্রম চালাচ্ছেন, যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এ কারণে জায়েদ খান আদালত অবমাননার মামলা করেছেন।’

এদিকে, বিনা প্রতিদ্ব‌ন্দ্বিতায় বিজয়ী ঘোষণা এবং জায়েদ খানের প্রার্থিতা বাতিলের বৈধতা প্রশ্নে জারি করা রুল শুনানির জন্য আগামী সোমবার দুপুর ২টায় সময় নির্ধারণ করেছেন হাইকোর্ট।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ দিন নির্ধারণ করেন। 

গতকাল বুধবার জায়েদ খানের পক্ষে আংশিক শুনানি করা হলে পরবর্তী শুনানির জন্য আজকের দিন ধার্য ছিল। কিন্তু, আজ আর শুনানি হয়নি। পরবর্তী শুনানির জন্য আগামি সোমবার দুপুর ২টায় সময় নির্ধারণ করেছেন হাইকোর্ট।

আদালতে জায়েদ খানের পক্ষে ছিলেন আইনজীবী আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথি। আর, নিপুণের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com