মুরাদের মামলার শুনানিতে অপারগতা প্রকাশ হাইকোর্টের

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২২ । ২২:৫২ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২২ । ২২:৫২

সমকাল প্রতিবেদক

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও উপস্থাপক মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা খারিজ আদেশের বিরুদ্ধে রিভিশন আবেদন শুনতে বিব্রতবোধ করেছেন হাইকোর্ট।

বিচারপতি মুহাম্মাদ আব্দুল হাফিজ ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চে বুধবার এ ঘটনা ঘটে। এরপর মামলাটি কার্যতালিকা থেকে বাদ দেওয়া হয়।

বৃস্পতিবার মামলা-সংশিষ্ট আইনজীবী রফিকুল ইসলাম তালুকদার রাজা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলাটি শুনতে একজন বিচারপতি অপারগতা প্রকাশ করেন। পরে আমরা মামলাটি ফেরত নিয়েছি। হাইকোর্টের অন্য বেঞ্চে এটি শুনানির জন্য জমা দেওয়া হবে।

গত বছরের ১২ ডিসেম্বর ডা. মুরাদ হাসান ও মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে ঢাকা সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করা হয়।

মামলায় বলা হয়, আসামিরা ফেসবুক লাইভে ‘উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার এবং তারেক রহমানের মেয়ে জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ব, নারীবিদ্বেষী এবং যেকোনো নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা’ ব্যবহার করেছেন। সাইবার ট্রাইব্যুনাল মামলাটি খারিজ করলে তার বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করেন সাইদুর রহমান। মামলার বাদী সরাসরি সংক্ষুব্ধ ব্যক্তি না হওয়ায় মামলাটি খারিজ করে ট্রাইব্যুনাল।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com