সম্পাদক পরিষদ: সভাপতি মাহফুজ আনাম, সম্পাদক দেওয়ান হানিফ

প্রকাশ: ০৭ মার্চ ২২ । ২১:০৩ | আপডেট: ০৭ মার্চ ২২ । ২৩:৪০

অনলাইন ডেস্ক

ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম ও বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ

সম্পাদক পরিষদের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি পদে রয়েছেন ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে এবং সাধারণ সম্পাদক হয়েছেন বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ।

সোমবার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দুই বছর মেয়াদি কমিটিতে সহ-সভাপতি পদে হয়েছেন নিউ এজ সম্পাদক নুরুল কবীর ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। সহকারী সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান। কমিটিতে কোষাধ্যক্ষ পদ পেয়েছেন মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী।

এ ছাড়া কার্যনির্বাহী কমিটির পাঁচ সদস্য হলেন- ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, আজকের পত্রিকার সম্পাদক ড. মো. গোলাম রহমান, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, করতোয়া সম্পাদক মো. মোজাম্মেল হক এবং দৈনিক আজাদী সম্পাদক এম. এ. মালেক।

সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনামের সভাপতিত্ত্বে সোমবার ডেইলি স্টার ভবনে অনুষ্ঠেয় সভার শুরতে সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য রিয়াজ উদ্দিন আহমেদের স্মরণে শ্রদ্ধা প্রদর্শন ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

এতে অংশ নেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন, আজকের পত্রিকার সম্পাদক ড. মো. গোলাম রহমান, ইনকিলাব সম্পাদক এএমএম বাহাউদ্দিন, ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, বণিক বার্তা সম্পাদক ও প্রকাশক দেওয়ান হানিফ মাহমুদ, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান এবং সমকালের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি। উপস্থিতির পাশাপাশি সভায় সদস্যরা যুক্ত ছিলেন ভার্চুয়ালি।

প্রতিষ্ঠাতা সদস্য রিয়াজ উদ্দিন আহমেদের অসুস্থতার ফলে সম্পাদক পরিষদের গত ১৪ ডিসেম্বর সভাটি স্থগিত করা হয়। ২৫ ডিসেম্বর রিয়াজ উদ্দিন আহমেদের মৃত্যু হয়। স্থগিত ওই সভা সোমবার অনুষ্ঠিত হয়। নতুন কমিটি গঠনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।

নতুন সদস্য হিসেবে আজকের পত্রিকার সম্পাদক ড. মো. গোলাম রহমান ও সহযোগী  সদস্য হিসেবে সমকালের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফিকে অন্তর্ভুক্ত করা হয়।

প্রসঙ্গত, মাহফুজ আনাম সংগঠনের সর্বশেষ কমিটিতেও সভাপতির দায়িত্বে ছিলেন। আগের কমিটির সাধারণ সম্পাদক পদত্যাগের সিদ্ধান্ত নিলে গত বছরের আগস্ট থেকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন দেওয়ান হানিফ মাহমুদ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com