চেন্নাই ও মালেতে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

প্রকাশ: ০৮ মার্চ ২২ । ১৭:১৯ | আপডেট: ০৮ মার্চ ২২ । ১৭:১৯

সমকাল প্রতিবেদক

ভারতের চেন্নাই ও মালদ্বীপের রাজধানী মালেতে ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে বাংলাদেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইউএস বাংলার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১৩ মার্চ থেকে সপ্তাহে পাঁচ দিনের পরিবর্তে প্রতিদিন ঢাকা থেকে ভারতের চেন্নাইয়ের উদ্দেশ্যে ফ্লাইট পরিচালনা করবে তারা। আগামী ১৬ মার্চ থেকে মালেতে সপ্তাহে তিনদিনের পরিবর্তে চারদিন ফ্লাইট পরিচালনা করবে। 

চেন্নাই ও মালেতে অতিরিক্ত যাত্রী চাহিদার কারণে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট সংখ্যা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন ইউএস বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

চেন্নাই ও মালেতে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বর্তমানে ইউএস-বাংলার বিমানবহরে ৬টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭টি এটিআর ৭২-৬০০এয়ারক্রাফটসহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে। 

চেন্নাই ও মালে ছাড়াও আন্তর্জাতিক রুট কলকাতা, শারজাহ, দুবাই, মাস্কাট, দোহা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, গুয়াংজু-তে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। করোনা মহামারি শুরুর পর স্থগিত থাকা ব্যাংককে ফ্লাইটও শীঘ্রই চালু হবে বলে জানিয়েছে তারা। 

ইউএস বাংলা বলছে, অদূর ভবিষ্যতে কলম্বো, দিল্লি, আবুধাবি, জেদ্দা, রিয়াদ, দাম্মাম, মদিনায় ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। এছাড়া ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ সব গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে। 


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com