পাঁচ দফা দাবিতে সারাদেশে শিক্ষকদের মানববন্ধন

প্রকাশ: ১১ মার্চ ২২ । ২১:১৩ | আপডেট: ১১ মার্চ ২২ । ২১:১৩

সমকাল প্রতিবেদক

ছবি: সংগৃহীত

চাকরি জাতীয়করণ, শতভাগ উৎসব ভাতাসহ পাঁচ দফা দাবিতে রাজধানী ঢাকাসহ সারাদেশে শিক্ষকবন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকালে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে তারা এ কর্মসূচি পালন করেন। 

জাতীয় জাদুঘরের সামনে অবস্থানকালে শিক্ষকেরা দাবি আদায়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। কর্মসূচিতে ঢাকার মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরাও অংশ নেন।

র্কর্মসূচি থেকে শতভাগ উৎসব ভাতা, সরকারি নিয়মে বাড়িভাড়া, প্রধান শিক্ষকদের ষষ্ঠ গ্রেড, সহকারী প্রধান শিক্ষকদের সপ্তম গ্রেড, সহকারী শিক্ষকদের ১০ বছর ও পরবর্তী ৬ বছরে সিলেকশন গ্রেডের দাবি জানানো হয়।

শিক্ষকবন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান পরিষদের সাধারণ সম্পাদক মো.মুজিবুর রহমান বাবুল, ঢাকা জেলা শাখার সভাপতি মো. এনামুল হক, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মো. আহমেদ হোসেন, ঢাকা মহানগর দক্ষিন শাখার সভাপতি মো.আমানুর রশিদ প্রমুখ।

শিক্ষক নেতারা বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি আমাদের এই ন্যায় সংগত দাবি আদায়ের জন্য আর আন্দোলন করতে হবে না। আমরা আশা করি মহান স্বাধীনতার এই সূবর্ণজয়ন্তীতে শিক্ষকদের এই দাবি মেনে নেবেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com