দেশের বাজারে অপোর নতুন ফোন এ৭৬, কী থাকছে এতে

প্রকাশ: ১৪ মার্চ ২২ । ১১:২৬ | আপডেট: ১৪ মার্চ ২২ । ১১:২৬

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বাজারে চলে এলো অপোর নতুন ফোন, অপো এ৭৬। রোববার ডিভাইসটি উন্মোচন করা হয়।

অপো এ৭৬ ফোনটিতে ৬.৫৬ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটির পাঞ্চ-হোল ডিসপ্লে ৯০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। 

কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে অপো এ৭৬ ফোনটিতে। ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ থাকছে ফোনটি। ভালো ব্যাপার হচ্ছে ফোনটিতে ইউএফএস২.২ স্টোরেজ প্রযুক্তি রয়েছে যা সাধারণ স্টোরেজ প্রযুক্তি থেকে অনেকটাই উন্নত। অপো জানিয়েছে এই ফোনটিতে ৫জিবি পর্যন্ত এক্সটেনডেড র‍্যাম ব্যবহার করা যাবে, অর্থাৎ মাল্টিটাস্কিং এর অভিজ্ঞতা এই ফোনটিতে অসাধারণ হতে চলেছে।

নতুন এই ফোনটিতে ১৩ মেগাপিক্সেল এর ডুয়াল ক্যামেরা সেটাপ থাকছে ব্যাকে, যেখানে দ্বিতীয় সেন্সরটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেস্নর। এছাড়াও ফোনটির ফ্রন্টে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

এ ডিভাইসটিতে রয়েছে ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং প্রযুক্তি ও ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি; এর ফলে, ফোনটি মাত্র ৩০ মিনিটের মধ্যে ৫৫ শতাংশ চার্জ হবে এবং ৫ মিনিটের চার্জে ইউটিউবে ২ ঘণ্টা ভিডিও উপভোগ করা যাবে।

গ্লোয়িং ব্ল্যাক ও গ্লোয়িং ব্লু এ দু’টি রঙে অপো এ৭৬ ডিভাইসটি ১৯৯৯০ টাকায় দেশের বাজারে পাওয়া যাচ্ছে। এ ফোনটি অপোর সব আউটলেট ও অনলাইন মার্কেটপ্লেসেও পাওয়া যাচ্ছে। সংবাদ বিজ্ঞপ্তি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com