জলাবদ্ধতা নিরসন প্রকল্পের লোহারপাত চাপায় পথচারী নিহত

প্রকাশ: ১৮ মার্চ ২২ । ০৮:৩৪ | আপডেট: ১৮ মার্চ ২২ । ০৮:৩৪

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কাজ চলাকালে লোহারপাত ছিটকে পড়ে এক পথচারীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার রাতে নগরের চান্দগাঁও থানার পাঠানিয়াগোদা এলাকায় এ ঘটনা ঘটে। এরপর গুরুতর আহত অবস্থায় ওই পথচারীকে নগরের বেসরকারি পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার মৃত্যু হয়। 

নিহত পথচারীর নাম মুজিবুর রহমান (৫০)। তিনি বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের চাঁনপুর এলাকার বাসিন্দা। তিনি পাঠানিয়াগোদা এলাকায় ভাড়া থাকতেন।

চান্দগাঁও থানার ওসি মঈনুর রহমান জানান, জলাবদ্ধতা প্রকল্পের আওতায় ডোমখালী খালে প্রতিরোধ দেয়াল নির্মাণের কাজ করছিল ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজন। এসময় এস্কেভেটরের সঙ্গে তার বেধে লোহার পাত বসানো হচ্ছিল। এস্কেভেটর থেকে তার ছিঁড়ে গেলে লোহারপাতগুলো ছিটকে পড়ে। লোহারপাতের নিচে চাপা পড়ে গুরুতর আহত হন এক পথচারী। পরে রাত সাড়ে ১১টার দিকে হাসপাতালে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, এদিন দিবাগত রাত ১টার পর খবর পায় পুলিশ। ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছে। কিভাবে ওই পথচারীর মৃত্যু হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, চট্টগ্রাম নগরের জলাবদ্ধতা নিরসনে সাড়ে পাঁচহাজার কোটি টাকা ব্যয়ে প্রকল্প বাস্তবায়ন করছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। এর আগে ২০১২ সালের ২৪ নভেম্বর নগরের বহদ্দারহাটে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার ধসে ১৪ জনের মৃত্যু হয়।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com