সরকারের হরিলুট ও দুর্নীতির কারণে দুর্ভিক্ষ শুরু হয়ে গেছে: রিজভী

প্রকাশ: ২২ মার্চ ২২ । ১১:৫১ | আপডেট: ২২ মার্চ ২২ । ১১:৫২

সমকাল প্রতিবেদক

ছবি: সমকাল

সরকারের হরিলুট ও দুর্নীতির কারণে দুর্ভিক্ষ শুরু হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে মঙ্গলবার সকালে ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের কাছে স্মারকলিপি প্রদান করে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেছেন, ‘শুধু নিম্ন ও মধ্যবর্তী মানুষ নয়, সরকারি-বেসরকারি কর্মকর্তাও টিসিবির লাইনে দাঁড়াচ্ছেন। আজ সংবাদপত্রে আছে মা এসে লাইনে দাঁড়াচ্ছে, মেয়ের বিয়ে হয়েছে- সেও আরেক এলাকা থেকে এসে লাইনে দাঁড়াচ্ছে। এতে বোঝা যাচ্ছে- শুধু দুর্ভিক্ষের ছায়া না, দুর্ভিক্ষ শুরু হয়ে গেছে। এই পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সক্ষমতা সরকারের নেই। সরকার হরিলুট ও দুর্নীতির আদর্শে অনুপ্রাণিত।’

এ সময় গ্যাসের দাম বৃদ্ধি করা হলে জনগণ মেনে নেবে না বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, দাম বাড়ালে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তোলা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা জেরা বিএনপির সভাপতি ডা. সালাহ উদ্দিন দেওয়ান, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকসহ বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com