ন্যায় বিচার নিশ্চিত করতে প্রতিটি জেলায় মনিটরিং করা হবে: বিচারপতি জাহাঙ্গীর

প্রকাশ: ২২ মার্চ ২২ । ১৩:৫৮ | আপডেট: ২২ মার্চ ২২ । ২০:৩৪

মেহেরপুর প্রতিনিধি

বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেন বলেছেন, ন্যায় বিচার নিশ্চিত করতে পুলিশ, প্রশাসন কোর্ট যথাযথভাবে দায়িত্ব পালন করছে কিনা তা প্রতিটি জেলায় মনিটরিং করা হবে। বিচার বিভাগকেও আধুনিকায়ন করা হচ্ছে। মানুষ যেন রায়ের ভাষা সঠিকভাবে বুঝতে পারে সেজন্য বাংলায় রায় লেখার উদ্যোগ নিয়েছে বিচার বিভাগ। রেফারেন্স ও আইনগুলো ইংরেজি থেকে বাংলায় রুপান্তরিত করা হচ্ছে। 

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে সার্কিট হাউজে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষে এসব কথা বলেন তিনি।

বিচারপতি বলেন, মামলার আধিক্য হ্রাস ও দীর্ঘসূত্রিতা পরিহারের লক্ষ্যে ৮টি বিভাগের জন্য মনিটরিং কমিটি গঠন করে ৮জন বিচারপতিকে দায়িত্ব দেওয়া হয়েছে। সাধারণ মানুষ যেনো দ্রুত বিচার পায় সেজন্য প্রধান বিচারপতি কাজ করছেন। পুরাতন মামলা দ্রুত নিষ্পত্তির জন্য কাজ করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন মেহেরপুরের জেলা ও দায়রা জজ ওয়ালিউল ইসলাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক তহিদুল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিরিন নাহার, পুলিশ সুপার রাফিউল আলম, যুগ্ম জেলা ও দায়রা জজ হেলালউদ্দিন, এইস.এমকবির, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হাসান, লিঙ্কন বিশ্বাসসহ আরও অনেকে। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com