অনুষ্ঠিত হলো কপিকলরবের তৃতীয় পর্ব

প্রকাশ: ২২ মার্চ ২২ । ১৫:১২ | আপডেট: ২২ মার্চ ২২ । ১৫:১২

অনলাইন ডেস্ক

ছবি: সৌজন্য

বিজ্ঞাপন জগতের সৃজনশীল কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ কারিগর হলেন কপিরাইটার বা ক্রিয়েটিভ রাইটার। সৃজনশীল সমাজ গঠনে তাদের অবদান অনেক। সে জন্যই বিশ্বের যেকোনো দেশের সমকালীন সংস্কৃতি ও জীবনবোধ সম্পর্কে ধারণা পেতে সে দেশের কমিউনিকেশন ম্যাটেরিয়াল সবচেয়ে সহায়ক।

সম্প্রতি রাজধানীতে কপিশপের বিজ্ঞাপনী আলাপের আসর কপিকলরব তৃতীয় পর্বে ‘সিএসআর: কপিরাইটার্স সোশ্যাল রেসপন্সিবিলিটি’ বিষয়ে নিজের অভিজ্ঞতা বিনিময়ের সময় এমন বক্তব্য উঠে আসে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের অন্যতম প্রধান বিজ্ঞাপনী সংস্থা এক্সপ্রেশানস লিমিটেডের হেড অব ক্রিয়েটিভ অ্যান্ড সোশ্যাল ত্রপা মজুমদার। কপিরাইটিংয়ের মাধ্যমে জীবন ও সমাজ পরিবর্তনে প্রত্যক্ষ ভূমিকা রাখার কাজটা কীভাবে আরও সহজ, অর্থপূর্ণ ও সমসাময়িক করা যায়-সে বিষয়ে বক্তা ও অংশগ্রহণকারীরা স্বতঃস্ফূর্ত আলোচনা করেন। 

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন ও পুরোনো মিলিয়ে প্রায় ২৫ জন শিল্পী, লেখক, উদ্যোক্তা ও পেশাজীবীর অংশগ্রহণে কপিরাইটিং ও বিজ্ঞাপনের নানাদিক নিয়ে আলোচনা হয় ওই অনুষ্ঠানে। অংশগ্রহণকারীদের সবাই এ ধরনের অভিনব আয়োজন আরও বেশি বেশি অনুষ্ঠিত হওয়ার ওপর গুরুত্ব আরোপ করেন। 

এ বিষয়ে কপিশপের উদ্যোক্তা মুশফিকুর রহমান পাভেল বলেছেন, কপিশপের উদ্দেশ্য হলো কপিরাইটারসহ বিজ্ঞাপন শিল্পে সংশ্লিষ্ট সৃজনশীল পেশার স্কিল ডেভেলপমেন্টের জন্য একটি প্রাতিষ্ঠানিক ক্ষেত্র তৈরি করা। কিছু সমমনা বন্ধু-সহকর্মীদের নিয়ে আপাতত কপিকলরব খানিকটা অনিয়মিতভাবে আয়োজিত হলেও ভবিষ্যতে তা আরও নিয়মিত করার পরিকল্পনা আছে। সংবাদ বিজ্ঞপ্তি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com