হরতাল প্রস্তুতিতে পুলিশের বাধা, বাম জোটের নিন্দা

প্রকাশ: ২২ মার্চ ২২ । ১৬:৫২ | আপডেট: ২২ মার্চ ২২ । ১৬:৫২

সমকাল প্রতিবেদক

বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ। ফাইল ছবি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আহুত হরতাল পালনের প্রস্তুতিপর্বে দেশের বিভিন্ন স্থানে পুলিশ বাধা দেওয়ায় নিন্দা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

আগামী ২৮ মার্চ আধাবেলা সারাদেশে হরতাল আহ্বান করেছে বাম গণতান্ত্রিক জোট।

বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেছেন, মানুষকে রক্ষার জনদাবির একটি কর্মসূচিতে হামলা-আক্রমণ সরকারের দমনমূলক স্বৈরতান্ত্রিক চরিত্রের বহিঃপ্রকাশ। এই ধরনের সন্ত্রাসী হামলা-আক্রমণ চালিয়ে সরকার শেষ রক্ষা করতে পারবে না।

মঙ্গলবার বাম গণতান্ত্রিক পরিচালনা পরিষদের এক বিবৃতিতে এই নিন্দা জানানো হয়। নেতারা বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা সরকারের অস্থিরতার প্রমাণ। মুখে গণতন্ত্রের কথা বললেও বাস্তবে বিরোধীদের শান্তিপূর্ণ কর্মসূচিতেও আতঙ্কগ্রস্ত হয়ে উঠছে তারা। 

বিবৃতিতে হামলাকারীদের অনতিবিলম্বে গ্রেপ্তার ও বিচার দাবি করা হয়। একইসঙ্গে সরকার ও সরকারি দলের সবধরনের উস্কানি ও হামলা-আক্রমণ মোকাবিলা করে ২৮ মার্চ দেশব্যাপী অর্ধদিবস হরতাল সফল করতে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়। 

বিবৃতিতে স্বাক্ষর করেছেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাসদের (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ এবং সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক। 


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com