সন্দ্বীপ চ্যানেলে ভেসে উঠল আরও এক নাবিকের মরদেহ

প্রকাশ: ২২ মার্চ ২২ । ১৯:৩৬ | আপডেট: ২২ মার্চ ২২ । ১৯:৩৬

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে সিমেন্ট ক্লিংকার বোঝাই লাইটার জাহাজ ডুবির ঘটনায় নিখোঁজ চার নাবিকের মধ্যে নুরুল আফসার ওরফে লাভলু নামে আরও একজনের মরদেহ উদ্ধার হয়েছে। মঙ্গলবার দুপুরে সীতাকুণ্ডের ভাটিয়ারি ইউনিয়নের ছোয়াখাল-সংলগ্ন সন্দ্বীপ চ্যানেল থেকে এ নাবিকের লাশ পানিতে ভাসমান অবস্থায় পাওয়া যায়।

আফসার ‘এমভি টিটু-১৪’ জাহাজের গ্রিজার ছিলেন। ডুবে যাওয়া জাহাজের সহকর্মীরা তার পরিচয় শনাক্ত করেন। সোমবার দুপুরে হানিফ শেখ নামে আরও একজনের লাশ উদ্ধার করে নৌপুলিশ। নিখোঁজ চারজনের মধ্যে দুইজনের লাশ উদ্ধার করা হল।

নৌপুলিশ কুমিরা ফাঁড়ির ইন্সপেক্টর একরাম উল্লাহ বলেন, লাইটারেজ শ্রমিক ইউনিয়ন ও নিখোঁজদের স্বজনরা বোট নিয়ে সাগরে তল্লাশি চালান। সেই সময় মঙ্গলবার দুপুরে সমুদ্রের সন্দ্বীপ চ্যানেলে একটি লাশ ভাসতে দেখে তারা পুলিশকে জানায়। পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে পাড়ে নিয়ে আসেন। নুরুল আফসারের চুল ও গোঁফ দেখে তার সহকর্মীরা লাশ শনাক্ত করেন। সোমবার যে জায়গায় হানিফের লাশ পাওয়া যায়। তার কয়েক কিলোমিটারের মধ্যেই আফসারের লাশ পাওয়া গেছে।

গত শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে অন্য একটি নৌযানের ধাক্কায় ডুবে যায় লাইটার জাহাজ এমভি টিটু-১৪। জাহাজটি সিমেন্টের ক্লিংকার বোঝাইয়ের পর গন্তব্য যাওয়ার আগে বন্দরের বে টার্মিনালের জন্য নির্ধারিত অংশে অপেক্ষা করছিল। এ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করেছে বন্দর কর্তৃপক্ষ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com