স্মার্টফোনকে লাল কার্ড দেখাল সহস্রাধিক শিক্ষার্থী

প্রকাশ: ২২ মার্চ ২২ । ২০:০৫ | আপডেট: ২২ মার্চ ২২ । ২০:০৫

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ছবি: সমকাল

নারায়ণগঞ্জের বন্দরে মাদক, বাল্য বিয়ে ও স্মার্টফোনকে লাল কার্ড প্রদর্শন করে শপথ নিয়েছে সহস্রাধিক শিক্ষার্থী। 

মঙ্গলবার সকালে বন্দরের নাজিমউদ্দিন ফকির চাঁন স্কুল মিলনায়তনে মাদক, বাল্য বিয়ে ও স্মার্টফোনকে লাল কার্ড প্রদর্শন এবং দেশপ্রেমে জাগ্রত হতে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ নারায়ণগঞ্জ শাখা। 

মতবিনিময় সভায় শিক্ষার্থীরা সামাজিক নানা সমস্যা নিয়ে অতিথিদের কাছে প্রশ্ন করেন। সমস্যা সমাধানে অতিথিরা শিক্ষার্থীদের প্রশ্নের জবাব দেন। 

অনুষ্ঠানে নাজিমউদ্দিন ফকির চাঁন উচ্চ বিদ্যালয়, লক্ষণখোলা আলহাজ ফজলুর রহমান উচ্চ বিদ্যালয়, নবীগঞ্জ ইসলামীয়া আলিম মাদরাসা ও নবীগঞ্জ গালর্স উচ্চ বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়।

অনুষ্ঠানে লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের পরিচালনায় ও সংগঠনের উপদেষ্টা বিল্লাল হোসেন রবিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরত-এ-খুদা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুর রহমান, বিদ্যালয়ের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা হাজী শফি উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আউয়াল, সংগঠনের নারায়গঞ্জ জেলা শাখার সভাপতি আশিক রহমান, সাধারণ সম্পাদক ইমরান হোসাইন, সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা উন্নত চরিত্র গঠনে মাদক, বাল্যবিয়েসহ নেতিবাচক সব কাজকে না বলে দেশপ্রেমী হওয়ার শপথ নেন। নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষার্থীদের শপথ পাঠ করান বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত-এ-খুদা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com