বাজার নিয়ন্ত্রণে সরকারি উদ্যোগ সিন্ধুতে বিন্দুর মতো: সাইফুল হক

প্রকাশ: ২২ মার্চ ২২ । ২০:৩৪ | আপডেট: ২২ মার্চ ২২ । ২০:৩৪

সমকাল প্রতিবেদক

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, সরকার বাজার নিয়ন্ত্রণে যেসব পদক্ষেপ নিয়েছে, খুচরা বাজারে তার কোনো প্রভাব নেই। বাজার সিন্ডিকেট পুরোপুরি বেপরোয়া। সরকারের নানা প্রতিষ্ঠানের সঙ্গে অশুভ আঁতাতের কারণে এরা যা খুশি তাই করে চলেছে। সরকারি উদ্যোগ সিন্ধুতে বিন্দুর মতো। এসব ছিটেফোঁটা পদক্ষেপ দিয়ে বেহাল খাদ্য পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যাবে না।

বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালের সমর্থনে মঙ্গলবার রাজধানীর নাজিমুদ্দিন রোড ও ঢাকা মেডিকেল কলেজ এলাকায় গণসংযোগ ও পথসভায় তিনি এসব কথা বলেন।বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ঘোষিত দেশব্যাপী ‘বিক্ষোভ পক্ষ’এর কর্মসূচির অংশ হিসেবে এ গণসংযোগ ও পথসভা অনুষ্ঠিত হয়।

সরকার ও সরকারি দলের কোনো উসকানিতে পা না দিয়ে শান্তিপূর্ণভাবে ২৮ মার্চের হরতাল সফল করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে সাইফুল হক বলেন, এ হরতাল মুনাফাখোর মধ্যস্বত্বভোগী বাজার সিন্ডিকেট এবং সরকার ও অশুভ বাজার সিন্ডিকেটের আঁতাতের বিরুদ্ধে। এই হরতাল কোটি কোটি গরিব ও স্বল্প আয়ের মানুষের কাছে খাদ্য পৌঁছানো নিশ্চিত করতে। মানুষ  বাঁচানোর এ হরতাল পালনে সব প্রগতিশীল, গণতান্ত্রিক দেশপ্রেমিক দল ও শ্রেণি-পেশার সংগঠনকে এগিয়ে আসতে হবে।

পথসভা ও গণসংযোগে আরও বক্তব্য রাখেন— বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান, ঢাকা মহানগর সম্পাদক মোফাজ্জল হোসেন মোশতাক, সাইফুল ইসলাম, কামরুজ্জামান ফিরোজ, স্নিগ্ধা সুলতানা ইভা, ইউসুফ জামিল, ইফতেখার আহমেদ চৌধুরী প্রমুখ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com