মিতু হত্যা মামলা

হাতের লেখা দিলেন বাবুল আক্তার

প্রকাশ: ২২ মার্চ ২২ । ২১:০৮ | আপডেট: ২২ মার্চ ২২ । ২১:০৮

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের আলোচিত মাহমুদা খানম মিতু হত্যার আসামি সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তার বিচারকের খাস কামরায় হাতের লেখা দিয়েছেন। এর আগে উভয়পক্ষের শুনানি শেষে আদালত বাবুলের হাতের লেখা পরীক্ষার অনুমতি দিয়েছিলেন।

মঙ্গলবার চট্টগ্রাম অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল হালিম এর আদালত এ আদেশ দেন। 

বাবুল আক্তারের উপস্থিতিতে এ শুনানি অনুষ্ঠিত হয়। তবে হাতের লেখা কোন প্রতিষ্ঠানের ল্যাবে পরীক্ষা করানো হবে সেই আদেশ দেননি আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই ইন্সপেক্টর আবু জাফর মো. ওমর ফারুক বলেন, আসামি বাবুলের হাতের লেখা পরীক্ষার জন্য আদালতে আবেদন করা হয়েছিল। আদালত মঙ্গলবার শুনানি শেষে তা মঞ্জুর করেছেন। পাশাপাশি আজকে পিবিআইর উপস্থিতিতে বাবুল আক্তারের হাতের লেখার নমুনা সংগ্রহ করা হয়। এগুলো কোন ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হবে সেই বিষয়ে আদালত এখনো কোনো নির্দেশনা দেননি।

২০২১ সালের ১১ মে বাবুল আক্তারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। তদন্তে বাবুল আক্তারের সম্পৃক্ততার পাওয়ার কথা উল্লেখ করে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। গত ৬ মার্চ মিতুর বাবা মোশাররফ হোসেনের দায়ের করা মামলায় চূড়ান্ত রিপোর্ট গ্রহণ করেছেন আদালত। 

এর আগে ২০২১ সালের ১০ মে মামলার বাদী হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য পিবিআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়ে ডেকে আনা হয় বাবুল আক্তারকে। ১১ মে সারাদিন তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। 

২০১৬ সালের ৫ জুন ভোরে জিইসি মোড়ে কুপিয়ে হত্যা করা হয় মাহমুদা খানম মিতুকে। এ ঘটনায় ঢাকায় অবস্থান করা মিতুর স্বামী বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com