মিরাজে চড়াও প্রোটিয়ারা, উপায় খুঁজছেন তিনি

প্রকাশ: ২২ মার্চ ২২ । ২১:২১ | আপডেট: ২২ মার্চ ২২ । ২১:২১

ক্রীড়া প্রতিবেদক

ছবি: এএফপি

সেঞ্চুরিয়ানে ৩৮ রানে জয় পাওয়া ম্যাচে মেহেদি মিরাজ দলের গলার কাঁটা হয়ে উঠছিলেন। শুরুর ৪ ওভারে দিয়েছিলেন ৪০ রান। ইনিংসে শেষ ১১ ওভারের মধ্যে তারই বাকি ছিল ৬ ওভার। ম্যাচ তখন হাতছাড়া হওয়ার শঙ্কায়। তবে সাহস নিয়ে দারুণ বোলিং করে দলকে জিতিয়েছেন তিনি।

জোহানেসবার্গে দ্বিতীয় ম্যাচেও শুরুতে তার ওপর চড়াও হন কুইন্টন ডি কক। পরে ১০ ওভারে ৫৬ রানে ১ উইকেট নেন তিনি। কিন্তু ম্যাচে আর ঘুরে দাঁড়াতে পারেনি দল।

দক্ষিণ আফ্রিকার উইকেটগুলো ব্যাটিং সহায়ক। সামান্য যা সুবিধা থাকে পান পেসাররা। মাঠও কিছুটা ছোট। সেজন্য প্রতিপক্ষ তার ওপর চড়াও হচ্ছে বলে মনে করেন ডানহাতি স্পিন অলরাউন্ডার মিরাজ। তিনিও বল হাতে রান চেক দেওয়ার উপায় খুঁজছেন।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মেহেদি মিরাজ বলেন, ‘আমি রান চেক দিয়ে বোলিং করার চেষ্টা করি। ওরা আমার ওপর চার্জ করছে। কিংবা স্পিনারদের শট খেলার জন্য বেছে নিচ্ছে। আমিও সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। কীভাবে রান চাপা যায় তা নিয়ে কোচের সঙ্গে কথা বলছি। মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছি। হাতে একটা ম্যাচ আছে ভালো করার চেষ্টা করবো।’

সিরিজের শেষ ম্যাচের আগে আফিফ হোসেনের প্রশংসা করেছেন মিরাজ। তার মতে, আফিফ ভালো ক্রিকেটার এবং তার সেন্স ভালো। যেখানে ব্যাটিং করে ওইখানে তার অনেক কিছু দেওয়ার আছে। এছাড়া পরিবারের সদস্যরা অসুস্থ থাকায় মানসিক অবসাদে থাকা সাকিবকে দলের সকলে সহায়তা করছে বলে উল্লেখ করেন তিনি। জানান যে, সাকিবও মানসিকভাবে অনেক শক্ত।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com