বঙ্গবন্ধু হত্যার দাগ সাগরের পানিতে ধৌত করলেও যাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ২২ মার্চ ২২ । ২১:২৭ | আপডেট: ২২ মার্চ ২২ । ২১:২৭

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

ছবি: সমকাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, যে বাঙালি জাতিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মনপ্রাণ দিয়ে ভালোবেসেছিলেন, সে জাতি বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করেছে। খুনিদের বিচার হলো, বাঙালি জাতির জন্য যে কালো দাগ সৃষ্টি হয়েছে তা বঙ্গোপসাগরের পানি দিয়ে ধৌত করলেও মোচন হবে না। এ দেশকে স্বাধীন করার জন্য বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন স্বাধীনতার ঘোষণা দিয়ে বাংলাদেশকে স্বাধীন করে তার স্বপ্ন বাস্তবায়ন করতে পেরেছিলেন। 

মঙ্গলবার বেলা ১২ টায় পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে তিন দিনব্যাপী ‘পটিয়া উৎসব’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন,  বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন তাকে বাস্তবায়ন করতে দেয়নি এ দেশের স্বাধীনতাবিরোধী চক্র। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে স্বাধীন, সার্বভৌম রাষ্ট্রের স্বকীয়তা ধংসের পরিকল্পনা করা হয়েছিল। বঙ্গবন্ধুর নাম এ দেশ থেকে মুছে ফেলতে চেয়েছিল স্বাধীনতাবিরোধী চক্র। জননেত্রী শেখ হাসিনা বেঁচে থাকার কারণে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা সম্ভব হয়নি। গত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করে এ দেশকে বর্তমানে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। চারিদিকে এখন উন্নয়নের জোয়ার চলছে। 

পটিয়া উৎসব কমিটির চেয়ারম্যান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত তিনদিনের প্রথমদিনে বিশেষ অতিথি ছিলেন— হুইপ সামশুল হক চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন— উৎসব কমিটির কো- চেয়ারম্যান কবি সাংবাদিক রাশেদ রউফ, সচিব মুক্তিযোদ্ধা আ.ক.ম. শামসুজ্জামান। 

উপস্থিত ছিলেন— ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ছালেহ মো. তানভীর, চট্টগ্রাম পুলিশ সুপার রশিদুল হক, পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল, পটিয়া সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোজাম্মেল হক, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ।

বুধবার উৎসবের দ্বিতীয় দিনে পটিয়ার বিশিষ্ট ১১ গুণীজনকে ‘পটিয়া রত্ন’ ঘোষণা করে স্বর্ণ পদক দেওয়া হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com