এটিএম কার্ড জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাৎ, দম্পতি গ্রেপ্তার

প্রকাশ: ২২ মার্চ ২২ । ২১:৩৭ | আপডেট: ২২ মার্চ ২২ । ২১:৩৭

ফরিদপুর অফিস

ফরিদপুরে এটিএম কার্ডের মাধ্যমে জালিয়াতি করে টাকা আত্মসাতের ঘটনায় এক দম্পতিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল। উদ্ধার করা হয়েছে জালিয়াতি করে নেওয়া টাকার বড় একটি অংশ। 

মঙ্গলবার পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় জেলা পুলিশ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জামাল পাশা।

এটিএম কার্ডের মাধ্যমে জালিয়াতি করে টাকা আত্মসাতের ঘটনায় গ্রেপ্তার হওয়া ওই দম্পতি হলেন— ফরিদপুর শহরের দক্ষিণ আলীপুর মহল্লার বাসিন্দা বদরুল ইসলাম তাসিন (৩৫) এবং স্ত্রী মাহি আক্তার উর্মি (২৪)।

লিখিত বক্তব্যে বলা হয়, বদরুল ইসলাম এবং তার স্ত্রী ফরিদপুর শহরের হাইস্কুলের মার্কেট ও নতুন বাস স্ট্যান্ড এলাকায় অবস্থিত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের দুটি বুথ থেকে কালাম ব্যাপারী হিসাব থেকে ১ লাখ ৫৫ হাজার টাকা তুলে নেন। পরে প্রতারিত কালাম ব্যাপারী পুলিশ সুপারের কাছে সহযোগিতা চান। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার শহরের দক্ষিণ আলীপুর থেকে বদরুল ও তার স্ত্রী মাহিকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১ লাখ ৪ হাজার টাকা উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) এমদাদ হোসেন, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল ইসলাম উপস্থিত ছিলেন।

এদিকে প্রতারিত কালাম ব্যাপারী বাদী হয়ে মঙ্গলবার ফরিদপুর কোতয়ালী থানায় ওই দম্পতির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এই মামলাটি তদন্ত করছেন গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এস আই) রাহুল অনিক।

গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এস আই) রাহুল অনিক জানান, ওই দম্পতিকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বুধবার তাদের আদালতে সোপর্দ করা হবে। যদি ওই দম্পত্তি দায় স্বীকার করে আদালতে জবানবন্দি না দেন তাহলে তাদের রিমান্ডের জন্য আবেদন জানানো হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com