নীলফামারীতে জেএমবির দুই সদস্য গ্রেপ্তার

প্রকাশ: ২৯ মার্চ ২২ । ১৮:৪৯ | আপডেট: ২৯ মার্চ ২২ । ১৯:৪৬

নীলফামারী সংবাদদাতা

নীলফামারী সদর উপজেলার দুই এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবির সদস্য আনোয়ার হোসেন আপেল (২৬) ও  মো. হাফিজুল ইসলামকে (৩০) গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট।

এন্টি টেররিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের সহকারী পুলিশ সুপার ওয়াহিদা পারভীন জানান, এন্টি টেররিজম ইউনিটের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার সকালে নীলফামারী সদর উপজেলার দক্ষিণ সুটিপাড়া গ্রাম থেকে আনোয়ার হোসেন আপেলকে গ্রেপ্তার করে। জেএমবির এই সক্রিয় সদস্যের কাছ থেকে ১টি ফিচার ফোন, ২টি সিম কার্ড, ১টি মেমোরি কার্ড ও ৩টি উগ্রবাদী বই জব্দ করেছে।

পরে তার দেওয়া তথ্য মতে, সেদিন বিকেল ৫টার দিকে নীলফামারী সদর থানার উত্তরা ইপিজেড এলাকা মো. হাফিজুল ইসলামকে (৩০) গ্রেপ্তার করে এটিইউ।

তার কাছ থেকে ১টি অ্যান্ড্রয়েড মোবাইল সেট, ১টি সিম কার্ড, বেশকিছু উগ্রবাদী বই ও ‘পুলিশ শরিয়তের শত্রু’ শিরোনামের লিফলেট জব্দ করেছে। 

এন্টি টেররিজম ইউনিট বলছে, গ্রেপ্তার হওয়া আসামি আনোয়ার হোসেন আপেল একটি বেসরকারি কোম্পানিতে কর্মরত ছিল। কোম্পানিতে চাকরির সুবাদে জেএমবির এক সদস্যের সঙ্গে তার পরিচয় হয়। সেই বড় ভাই তাকে কিছু বিতর্কিত উগ্রপন্থী বক্তার ওয়াজ শুনতে দেয়। একপর্যায়ে তাদের সম্পর্ক গভীর হয় এবং উক্ত বড় ভাইয়ের নির্দেশে সে জেএমবিকে সংগঠিত করার দায়িত্ব পালন করতে শুরু করে। 

আনোয়ার হোসেন হাফিজুর ও অন্যান্য সহযোগীদের নিয়ে জেএমবির মতাদর্শ প্রচার, দাওয়াতি কার্যক্রম পরিচালনা ও সাংগঠনিক ব্যয় নির্বাহের জন্য বায়তুল মাল গঠন করে প্রতি মাসে ইয়ানত প্রদান ও সংগ্রহ করত। নীলফামারীসহ দেশের উত্তরাঞ্চলে তাদের দলের অন্যান্য সদস্যগণ জেএমবির মতাদর্শ প্রচারে সক্রিয় ভূমিকা রেখে আসছিল বলে জানায় এটিইউ। 

আপেল ও হাফিজুরের বিরুদ্ধে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সমর্থন, অপরাধ সংগঠনের ষড়যন্ত্রের সহযোগিতা এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করায় অভিযোগ এনে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেছে এন্টি টেররিজম ইউনিট।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com