মান্নাকে নিয়ে আসিফের গান

প্রকাশ: ০৮ এপ্রিল ২২ । ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আনন্দ প্রতিদিন ডেস্ক

প্রয়াত চিত্রনায়ক মান্নার জন্মদিন আগামী ১৪ এপ্রিল। তার স্মরণে নতুন একটি গান গাইলেন আসিফ আকবর। গত ৫ এপ্রিল গানটির রেকর্ডিং হয়েছে। গানের কথায় মান্নার চিত্রনায়ক হওয়ার স্বপ্ন ও রুপালি পর্দায় সাফল্যের গল্প তুলে ধরা হয়েছে।

'একটি কিশোর ছেলে সারাক্ষণ ভাবতো/রুপালি তারার দেশে ডানা মেলে ভাসবে/স্বপ্নের চাবিখানি ইতিউতি খুঁজতো/স্বপ্নপুরীর দ্বার কবে সে যে খুলবে'- এমন কথার গানটি লিখেছেন আমিনুর রহমান। সুর ও সংগীতায়োজন করেছেন কিশোর দাশ।

গানটি নিয়ে আসিফ আকবর বলেন, 'মান্না ভাইয়ের জন্মদিনে ভক্তরা তাকে স্মরণ করবেন। তবে তাকে বিশেষভাবে শ্রদ্ধা জানাতে আমি গান করেছি। গুণী মানুষের সম্মান জানাতে এ প্রয়াস।

গানটি গাইতে পেরে খুব প্রশান্তি লাগছে। আশা করছি, শ্রোতাদেরও এটি ভালো লাগবে।' ১৯৯৭ সালে নায়ক মান্না অভিনীত 'রাজা নাম্বার ওয়ান' ছবির মাধ্যমে প্রথম প্লেব্যাক করেন কণ্ঠশিল্পী আসিফ। মান্নার পুরো নাম সৈয়দ মোহাম্মদ আসলাম তালুকদার।

১৯৬৪ সালে টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৮৪ সালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) আয়োজিত 'নতুন মুখের সন্ধানে' কার্যক্রমের মাধ্যমে নজরে পড়েন তিনি। এরপর ঢাকাই ছবির অ্যাকশন নায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি না ফেরার দেশে পাড়ি জমান এই তারকা নায়ক।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com