সিলেটে শ্রমিকদের কর্মবিরতির নামে পরিবহন ধর্মঘট স্থগিত

প্রকাশ: ০৯ এপ্রিল ২২ । ২১:২৬ | আপডেট: ০৯ এপ্রিল ২২ । ২১:২৬

সিলেট ব্যুরো

ফাইল ছবি

সিলেটে রোববার ভোর থেকে শ্রমিকদের ‘কর্মবিরতির’ নামে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। শনিবার বিকেলে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক আলী আকবর রাজন সমকালকে এ তথ্য জানান। বিআরটিএ অফিসের উর্ধ্বতন কর্তৃপক্ষের আশ্বাসের পরিপ্রেক্ষিতে কর্মবিরতি স্থগিত করা হয়েছে বলে জানান তিনি।

বিআরটিএ অফিসের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের অপসারণের দাবিতে কর্মবিরতির ডাক দিয়েছিল সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। গত বুধবার বিআরটিএ’র সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. সানাউল হক ও রেকর্ড কিপার দেলোয়ার হোসেনকে অপসারণের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয় শ্রমিক ইউনিয়ন। এই সময়ের মধ্যে দু’জনকে অপসারণ না করায় বৃহস্পতিবার রাতে অনির্দিষ্টকালে কর্মবিরতি পালনের কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।

এমন পরিস্থিতিতে শনিবার দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত বিআরটিএ সিলেট কার্যালয়ে সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. সানাউল হকের সঙ্গে বৈঠক করেন সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন ও সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদে প্রতিনিধি দল। এতে ড্রাইভিং লাইসেন্স সংক্রান্ত জটিলতা নিরসনে কার্যকর পদক্ষেপ নেওয়াসহ পরিবহণ শ্রমিকদের কয়েকটি দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয়। এরপর পরিবহন নেতারা কর্মবিরতি স্থগিতের সিদ্ধান্ত নেন।

প্রসঙ্গত, সিলেটে কর্মরত বিআরটিএ’র সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. সানাউল হক ও রেকর্ড কিপার দেলোয়ার হোসেনের বিরুদ্ধে দুর্নীতি, ঘুষ বাণিজ্য ও হয়রানির অভিযোগ করেছিলেন পরিবহন নেতারা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com