আমার গানের ভান্ডার কমবে না: সালমা

প্রকাশ: ১০ এপ্রিল ২২ । ০০:০০ | আপডেট: ১০ এপ্রিল ২২ । ১৬:৪৬ | প্রিন্ট সংস্করণ

বিনাদন প্রতিবেদক

মৌসুমী আক্তার সালমা। তারকা কণ্ঠশিল্পী। সম্প্রতি প্রকাশ হয়েছে তার গাওয়া দ্বৈত গান 'দুই নয়নে'। এছাড়াও একাধিক গানের কাজ নিয়ে ব্যস্ত তিনি। এ সময়ের ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হয় তার সঙ্গে-

১৬ বছর পর এবার 'এক নয়ন'-এর সিক্যুয়াল 'দুই নয়নে' গাইলেন, শ্রোতাদের সাড়া পাচ্ছেন কেমন?


প্রিন্স খানের কথা ও সুরে 'দুই নয়নে' গানটি এমআর বেস্ট মিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে বেশি দিন হয়নি। এরই মধ্যে শ্রোতাদের বেশ আগ্রহ দেখছি। অনেকেই মুঠোফোন ও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন। ভিডিও কমেন্ট বক্সে অধিকাংশ শ্রোতার প্রশংসা পাচ্ছি। ফোক রোম্যান্টিক গানটি দিনে দিনে আরও শ্রোতাদের কাছে পৌঁছাবে আশা করি।


আজকাল একক গানের চেয়ে দ্বৈত গান প্রাধান্য দিচ্ছেন, এর কারণ কী?

বিশেষ কোনো কারণ নেই। হ্যাঁ, এটা সত্য যে, আমার গাওয়া পরপর কয়েকটি দ্বৈত গান শ্রোতারা পেয়েছেন। দর্শক-শ্রোতা ও প্রকাশনা প্রতিষ্ঠানের চাওয়ার কারণে গানগুলো করা হয়েছে। একটু খেয়াল করে দেখবেন, এখনকার দ্বৈত গানে আমি নতুনদের সঙ্গে বেশি কাজ করছি। অনেক প্ল্যাটফর্ম, বেশি বেশি গান হচ্ছে। আমার মনে হয়েছে, যারা কাজ করতে চায় তাদের সুযোগ দেওয়া উচিত। নতুনদের সঙ্গে গান করলে আমার গানের ভান্ডার তো কমবে না। বরং গানটি আরও প্রচার হবে। যদি একটি ভালো কণ্ঠও উঠে আসে এটিই হবে আমার সার্থকতা। যেজন্য নিজের ইউটিউব চ্যানেলের মাধ্যমেও অনেককে সুযোগ করে দিয়েছি।


নতুন গানের কী খবর?


বেশ কিছু গানের কাজ এরই মধ্যে শেষ করেছি। সেগুলো বিভিন্ন ব্যানার থেকে প্রকাশের অপেক্ষায় আছে। আর কিছু গানের রেকর্ডিং চলছে। করোনার প্রাদুর্ভাব বেশি থাকায় অনেক গানের ভিডিও করতে পারিনি। এখন ধীরে ধীরে গানের ভিডিও করছি। এগুলোও চলতি বছর প্রকাশ পাবে। আমার নিজের চ্যানেলের জন্যও নিয়মিত গান করছি। শ্রোতাদের ভালোবাসার কারণেই এটা সম্ভব হয়েছে। কারণ তারা যদি আমার গান গ্রহণ না করতেন তাহলে আমি ধারাবাহিকভাবে এত কাজ করতে পারতাম না।


লোকগানের শিল্পী হিসেবে আপনি পরিচিত। ইদানীং ভিন্ন ধাঁচের গানও করছেন...

সব ধরনের গান গাইতে আমার ভালো লাগে। দীর্ঘদিন ক্লাসিক্যাল সংগীতের চর্চা করে আসছি। আধুনিক গানের চর্চাও থেমে নেই। তাহলে ভিন্ন ভিন্ন ঘরানার গান গাওয়ায় ক্ষতি কী?

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com