গতিময় স্ট্রাইকারের খোঁজে বার্সা

প্রকাশ: ১৭ এপ্রিল ২২ । ১৫:০২ | আপডেট: ২৪ মে ২২ । ১৮:৫৬

স্পোর্টস ডেস্ক

ছবি: ফাইল

ফরোয়ার্ড লাইন নিয়ে বেশ চিন্তায় জাভি হার্নান্দেজ। গতির সঙ্গে টেকনিকের সমন্বয় না থাকার ফল গত  ক’দিনে হাড়ে হাড়ে টের পেয়েছে দলটি। চ্যাম্পিয়ন্স লিগে ক্ষুরধার প্রতিপক্ষের কোপে কাটা পড়া দলটি ইউরোপা লিগ আঁকড়ে স্বপ্ন দেখেছিল; সেখানেও খেই হারিয়েছে।

সেজন্য এবার কেবল তারকা স্ট্রাইকার নয় গতিও পরখ করছে দলটি। যে তালিকায় এখন তাদের প্রথম পছন্দ বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানডস্কি। যদিও তরুণ এমবাপ্পে-হাল্যান্ডের চেয়ে তার গতি বেশি না, তবে গোলমুখে গতির সঙ্গে নিখুঁত ফিনিশিংয়ে কমপ্লিট এক স্ট্রাইকার লেভা।

টপ লিস্টে যারা

খেলোয়াড়          বর্তমান              ক্লাব সর্বোচ্চ গতি (ঘণ্টায়)

লেভানডস্কি        বায়ার্ন                 ৩২.৯ কিলোমিটার

হাল্যান্ড             ডর্টমুন্ড               ৩৩.৯ কিলোমিটার

এমবাপ্পে            পিএসজি            ৩৪.৯ কিলোমিটার

জেসুস              ম্যানসিটি            ৩৩.৩ কিলোমিটার

রাফায়েল          মিলান                 ৩৩.৩ কিলোমিটার

২০২৩ সালের ৩০ জুন লেভানডস্কির সঙ্গে বায়ার্নের চুক্তির মেয়াদ শেষ হবে। বার্সা চাইলে সামনের গ্রীষ্মকালীন দলবদলেই তাকে দলে টানতে পারবে। সেজন্য মোটা অঙ্কের অর্থ খরচ করতেও রাজি তারা। লেভার বর্তমান বাজারমূল্য ৫০ মিলিয়ন ইউরো। তার গড় গতি ঘণ্টায় ৩১.৬৭ কিলোমিটার। আর সর্বোচ্চ গতি ৩২.৯ কিলোমিটার।

লেভার আগে কিলিয়ান এমবাপ্পেকে চেয়েছিল বার্সা। কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ তার দৌড়ে এগিয়ে। এখন তাই চোখ ঘুরিয়ে নিয়েছে কাতালানরা। লেভাকে না পেলে আর্লিং হাল্যান্ড কিংবা গ্যাব্রিয়েল জেসুসকে পেতে চায় দলটি।

স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা জানিয়েছে, এসি মিলানের আরেক গতির খেলোয়াড় রাফায়েল লিওকেও লিস্টে রেখেছে বার্সা। বর্তমানে বার্সার ফরোয়ার্ড লাইনে আবেমেয়াং-মেম্পিস ডিপাই ক্ষিপ্রতা দেখালেও জাভি তাদের ওপর আস্থা রাখতে পারছেন না। নতুন মৌসুম ঘিরে তাদের স্ট্রাইকারের তালিকায় আছেন আর্জেন্টিনার ইন্টার মিলান তারকা লওতারো মার্টিনেজ। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com