মত প্রকাশ নিয়ন্ত্রণের চেষ্টা হলে বিরোধিতা করা হবে: জি এম কাদের

প্রকাশ: ১৭ এপ্রিল ২২ । ২২:৫৫ | আপডেট: ১৭ এপ্রিল ২২ । ২২:৫৫

রংপুর অফিস

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের - সমকাল

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, বিটিআরসির মাধ্যমে সরকার মানুষের স্বাধীন মত প্রকাশে বাধা দিলে তা দুঃখজনক। মানুষ ডিজিটাল প্ল্যাটফর্মে তার ভালো লাগা, মন্দ লাগা প্রকাশ করবে। আইনের দ্বারা মত প্রকাশ নিয়ন্ত্রণ করা হলে তা হবে পুলিশি রাষ্ট্রে পরিণত করার চেষ্টা। সরকার এ সিদ্ধান্ত নিলে তারা এর বিরোধিতা করবেন।

রোববার রংপুর নগরীর দর্শনায় পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে জেলা ও মহানগর জাতীয় পার্টির ইফতার মাহফিলে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, দেশে ঋণ নিয়ে মেগা প্রকল্প তৈরি করা হচ্ছে। আমাদের রপ্তানি আয়ের চেয়ে আমদানি ব্যয় অনেক বেড়েছে। গত অর্থবছরে ১০০ বিলিয়ন ডলার ছিল আমদানি ব্যয়; যা আগে ৪০ থেকে ৬০ বিলিয়নের চেয়ে বেশি ছিল না। প্রতি বছর বিরাট অঙ্কের ঘাটতি শুরু হলে রিজার্ভে এক বছরও চলবে না। ঋণের বোঝা, সুদ-আসল দেওয়া নিয়ে দেশ সমস্যায় পড়তে পারে। তবে আমরা এখনই শ্রীলঙ্কা হয়ে যাব, তা বলছি না।

জাপা চেয়ারম্যান বলেন, দেশে ধনী ও অতি ধনীদের হাতে জাতীয় আয়ের সিংহভাগ রয়েছে। আর দরিদ্রদের সংখ্যা অনেক বেশি, জাতীয় আয়ে তাদের অংশ সামান্যই। এই আয়ের বৈষম্যের মধ্যে মাথাপিছু গড় আয়কে উন্নতির চাবিকাঠি বলা যাবে না। গরিব মানুষ ক্রমান্বয়ে গরিব হচ্ছে, আর ধনীরা আরও ধনী হচ্ছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com