বেঞ্চের শক্তিতে নাটকীয় জয় রিয়ালের

প্রকাশ: ১৮ এপ্রিল ২২ । ০৩:২৬ | আপডেট: ১৮ এপ্রিল ২২ । ০৩:২৬

স্পোর্টস ডেস্ক

ছবি: টুইটার

চেলসির বিপক্ষে ঘুরে দাঁড়ানোর ঘটনা এখনও তরতাজা রিয়াল মাদ্রিদের খেলোয়াড় ও ভক্তদের মনে। তিন গোলে পিছিয়ে পড়েও পরে দুই গোল করে লস ব্লাঙ্কোসরা। হারলেও দুই লেগের ফলে জায়গা করে নেয় চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে। এবার লিগ ম্যাচে সেভিয়ার বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়ে ৩-২ গোলের নাটকীয় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

চেলসির বিপক্ষে বেঞ্চের শক্তিতে জয় পেয়েছিল লস ব্লাঙ্কোসরা। বদলি নেমে গোল করে ম্যাচ ঘুরিয়ে দেন তরুণ ব্রাজিলিয়ান রদ্রিগো গোয়েস। এডওয়ার্ড কামাভেঙ্গা মাঠে বাড়তি প্রাণ সঞ্চার করেন। পরে বেনজেমা গোল করে দলকে তুলে নেন ইউরোপ সেরার শেষ চারে। এবারও জয় সূচক গোলটি করেছেন বেনজেমা। তবে ঘুরে দাঁড়ানোর গল্প লিখেছেন বদলি নামা খেলোয়াড়রা।

ম্যাচের ২১ মিনিটে দুর্দান্ত এক ফ্রি কিকে সেভিয়াকে এগিয়ে নেন ইভান রাকিটিচ। রিয়াল ডিফেন্ডারদের মানব দেয়াল ভেঙে যাওয়ায় জালে জড়িয়ে যায় বল। চার মিনিট পরে এরিক লামেলা দলকে ২-০ গোলের লিড এনে দেন। দু'বারই রিয়াল গোলরক্ষক থিবো কুর্তোয়ার কিছুই করার ছিল না।

দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি নেমেই গোল করেন রদ্রিগো। তিনি ৫০ মিনিটে দানি কারভাহালের বল ধরে জালে জড়িয়ে দেন। ম্যাচের ৮২ মিনিটে বদলি নামা ডিফেন্ডার ন্যাচো ফার্নান্দেজ গোল করেন। তাকেও গোলে সহায়তা দেন কারভাহাল। ম্যাচের যোগ করা সময়ে গোল করে করিম বেনজেমা স্তব্ধ করে দেন স্টাডিও রামোন সানচেজ পিজ্জুয়ান।

ফ্রান্সম্যানের ওই গোলে অসাধারণ পাস দেন বদলি নাম রদ্রিগো। তিনি বল নিয়ে গোল লাইন বরাবর ঢুকে পড়েন। দারুণ এক পাস দেন বেনজেমাকে। শট নেওয়ার সময় পাওয়া বেনজেমা ওই বল জালে জড়াতে ভোলেননি। ঘুরে দাঁড়িয়ে পাওয়া দুর্দান্ত এই জয়ে লিগ শিরোপার আরও কাছে এগিয়ে গেল কার্লো আনচেলত্তির দল।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com